২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আরব আমিরাতের বিশ্বাসঘাতকতার বিষয়ে পাকিস্তানের প্রতিক্রিয়া

- ছবি : সংগৃহীত

দখলদার ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের পরিপূর্ণ সম্পর্ক স্থাপনের সিদ্ধান্তের বিষয়ে প্রতিক্রিয়া দেখিয়েছে পাকিস্তান।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী বলেছেন, সংযুক্ত আরব আমিরাতের এই সিদ্ধান্ত মধ্যপ্রাচ্যে সুদূরপ্রসারী প্রভাব ফেলবে।

তিনি আরো বলেছেন, মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠাকে সর্বাগ্রে গুরুত্ব দেয় পাকিস্তান এবং ফিলিস্তিন ইস্যুতে দুই রাষ্ট্র ভিত্তিক সমাধানের নীতিতে ইসলামাবাদ অটল রয়েছে।

ফিলিস্তিনিদের অধিকার ও লক্ষ্য-আদর্শ এবং আঞ্চলিক শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা কীভাবে নিশ্চিত করা হচ্ছে সে বিষয়টি মূল্যায়নের ভিত্তিতে ইসলামাবাদের নীতি-অবস্থান পরিচালিত হবে বলে জাহিদ হাফিজ চৌধুরী জানান।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরলস প্রচেষ্টার ফলশ্রুতিতে গত বৃহস্পতিবার ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয় সংযুক্ত আরব আমিরাত।

শিগগিরই আরব আমিরাত ও ইসরাইলি কর্মকর্তারা হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে সংক্রান্ত আনুষ্ঠানিক চুক্তিতে সই করবেন বলে ঘোষণা করা হয়েছে। আবুধাবির পক্ষ থেকে এ সমঝোতার ঘোষণা নিশ্চিত করার পর ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো এর বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। পার্সটুডে


আরো সংবাদ



premium cement