১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতের অর্থমন্ত্রী বিষাক্ত সাপ!

নির্মলা সীতারমণ
নির্মলা সীতারমণ - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস আবহে দেশের অর্থনৈতিক অবস্থা সামলাতে পারেননি ভারতের অর্থমন্ত্রী এই মর্মে নির্মলা সীতারমণকে ‘বিষাক্ত সাপ’-এর আখ্যা দিলেন তৃণমূল এমপি তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি শিবিরের নেতার এহেন মন্তব্য নিয়ে ইতিমধ্যেই শোরগোল গেরুয়া শিবিরে। দেশের অর্থমন্ত্রীর বিরুদ্ধে এমন মন্তব্যর প্রেক্ষাপটে এফআইআর দায়ের করা হবে কল্যাণের নামে এমনটাই সাফ জানান হয় বিজেপির তরফে৷

ভারতের অর্থনীতি প্রসঙ্গে বিজেপি নেত্রীকে দুষে তৃণমূলের লোকসভার এমপি কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “উনি কালনাগিনীর মতো বিষাক্ত। মানুষকে রক্তাক্ত করছেন, মেরে ফেলছেন। তার অর্থনৈতিক চিন্তাভাবনা দেশের অর্থনীতিকে একেবারে শেষ করে দিচ্ছে।”

তৃণমূল এমপির এই মন্তব্যর প্রেক্ষাপটেই তার বিরুদ্ধে এফআইআর দায়ের করবে বিজেপি, এমনটাই জানিয়ে দেন বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা। মহিলাদের অবজ্ঞা করছেন এই মর্মেই কল্যাণের নামে দায়ের হবে অভিযোগ, এমনটাই খবর।

মমতার মন্ত্রীর এমন মন্তব্য নিয়ে রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষের অবশ্য মত দলের নেতাদের উপর থেকে ক্ষমতা হারিয়েছেন মমতা। তিনি বলেন, “তৃণমূলের ওপরতলা থেকে নিচুতলা অবধি দুর্নীতিতে ভরা। ওরা এসব আজেবাজে কথা বলে রাজ্যের আসল চিত্র থেকে চোখ সরিয়ে দিতে চাইছে৷ আমরা এসব কথাকে প্রাধান্য দিচ্ছি না। আসলে নিজেরা হতাশা থেকে বেরিয়ে আসার জন্য এসব বলছে।”

তবে একটি সংবাদমাধ্যমকে রাহুল সিনহা বলেন, “সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক বক্তৃতায় ভাষার মর্যাদা রাখার উপদেশ দিয়েছিলেন। এই তার প্রমাণ। কোনো মহিলার বিরুদ্ধে এমন ভাষা ব্যবহার করা কখনও উচিত? এই না কি তিনি আইনজীবী? এটা কি কোনো উকিলের ভাষা হতে পারে? তিনি তার মন্তব্যে সমস্ত মহিলাদের অপমান করেছেন।” পদ্মশিবিরের মুখপাত্র সম্বিত পাত্র বলেন, “এমন এক রাজ্য থেকে এসব কথা বলা হল যেখানে মা দূর্গা এবং মা কালীকে দেবীরূপে পূজা করা হয়৷ মমতা বন্দ্যোপাধ্যায় নিজে একজন মহিলা। তার উচিত এ ধরণের মন্তব্যর জন্য এমপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার৷ তবে আমি জানি উনি কিছুই করবেন না।”
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement