১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ভারতীয় ড্রোন ভূপাতিত করল পাকিস্তান

- ছবি : সংগৃহীত

একটি ভারতীয় ড্রোন ভূপাতিত করেছে পাকিস্তানের সেনাবাহিনী। বুধবার আজাদ কাশ্মিরের লাইন অব কন্ট্রোলের(সীমান্তরেখা) কাছে ওই ভারতীয় ড্রোনটি ভূপাতিত করা হয় বলে জানিয়েছে পাকিস্তান সশস্ত্র বাহিনীর আন্তঃবাহিনী গণসংযোগ দফতরের (আইএসপিআর) মিডিয়া উইং।

পাকিস্তান আইএসপিআরের টুইটার অ্যাকাউন্ট থেকে বলা হয়েছে, সীমান্তরেখার রাখচিকরি সেক্টরে ভারতীয় ড্রোনটি গুলি করে নামানো হয়। সেটি পাকিস্তানের আকাশ সীমায় ৬৫০ মিটার ভেতরে ঢুকেছিল।

পাকিস্তানের অভিযোগ, ভারত প্রায় আকাশীসীমা লঙ্ঘনের চেষ্টা চালায়। গত মাসে একই ধরনের এক ঘটনায় সাঙ্খ জেলায় আরেকটি ভারতীয় ড্রোন ভূপাতিত করেছিল পাকিস্তান। পাকিস্তানের সেনা সূত্র জানিয়েছে, ভারতীয় সেনাবাহিনী তাদের সীমান্তের ওপারে ড্রোন পাঠিয়ে আকাশ থেকে পাকিস্তানের সেনা ঘাঁটিগুলোর ছবি তোলাসহ অন্যান্য তথ্য সংগ্রহের চেষ্টা চালায়। যেগুলো হামলা চালানোর সময় টার্গেট নির্ধারনে ব্যবহার করে।

এই রাখচিকরি সেক্টরেরই গত বছরের মার্চ মাসে আরো একটি ভারতীয় গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছিল পাকিস্তান। দ্য ডন


আরো সংবাদ



premium cement
কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল

সকল