২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দিল্লি রণক্ষেত্র : পুলিশ সদস্যসহ ৫জন নিহত

দিল্লি রণক্ষেত্র : পুলিশ সদস্যসহ ৫জন নিহত - নয়া দিগন্ত

ভারতের রাজধানী দিল্লিতে নাগরিকত্ব আইনের পক্ষে এবং বিরোধীদের মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ জনে। সোমবার রাত পর্যন্ত সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ভারতীয় বিভিন্ন গণমাধ্যম।

জানা যায়, সোমবার আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুই দিনের ভারত সফরে আসার প্রাককালে দিল্লিতে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বিক্ষোভকারীদের ছোড়া ইটের আঘাতে রতন লাল নামে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এছাড়া আরো চার সাধারণ নাগরিক নিহত হয়েছেন বলে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছেন।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমগুলো বলে, বিক্ষোভকারীরা একের পর এক গাড়ি-বাড়ি দোকানপাট ভারংচুর করছে। ভজনপুরে একটি পেট্রোল পাম্পে আগুন ধরিয়ে দেওয়া হয়। পুরো নর্থ ইস্ট দিল্লি রাস্তা জুড়ে পড়ে আছে কাজ পাথরের টুকরো। চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে আছে পুড়ে যাওয়া গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ প্রথমে কাঁদানে গ্যাসের নিক্ষেপ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করে পুলিশ।

এদিকে সোমবার বিকালে স্বস্ত্রীক ভারত সফরে আসেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি ভারতের মাটি পা দেয়ার আগে থেকে সংঘর্ষ শুরু হয়। সরকারি একটি সূত্রের দাবি, মার্কিন প্রেসিডেন্ট উপস্থিত থাকাকালীন যাতে এই ধরনের ঘটনা ঘটে, সেটা পরিকল্পনা মাফিকই করা হয়েছে। যদিও আরও উচ্চপর্যায়ের তদন্ত করে এই ব্যাপারে সঠিক সিদ্ধান্ত নেওয়া হবে বলে উল্লেখ করেছেন এক পদস্থ অফিসার। (ইন্ডিয়া টুডে, এনডিটিভি, ইন্ডিয়া এক্সপ্রেস)


আরো সংবাদ



premium cement