২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ট্রাম্পের নাকে যমুনার দুর্গন্ধ না যেতে ছাড়া হল ৫০০ কিউসেক পানি

- ছবি : সংগৃহীত

আগামী ২৪ তারিখ দু-দিনের সফরে ভারতে আসছেন ট্রাম্প। দিল্লি ছাড়াও আগ্রা ও অহমদাবাদে যাওয়ার কথা আছে তার। আগ্রায় যমুনা নদীর দুর্গন্ধ মার্কিন প্রেসিডেন্টের কাছ থেকে লুকাতে ৫০০ কিউসেক পানি সেখানে ছাড়া হল।

৫০০ কিউসেক পানিতে ভয়াবহ দূষণে বিপর্যস্ত যমুনা নদীর হাল কিছুটা হলেও কমতে পারে। বুলন্দশহরের গঙ্গানাহার থেকে এই ৫০০ কিউসেক পানি যমুনায় ছাড়া হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরের আগে যমুনায় দূষণের মাত্রা কিছুটা হলেও কমাতে এই পদক্ষেপ করা হয়েছে।

২০ তারিখ এই পানি মথুরায় পৌঁছবে এবং ২১-এর বিকেলে আগ্রা পৌঁছে যাবে। এমনটাই জানিয়েছেন উত্তরপ্রদেশে সেচ দফতরের প্রধান ইঞ্জিনিয়ার ধর্মেন্দর সিং ফোগট।

এই অতিরিক্ত পানির ফলে যমুনায় অক্সিজেনের মাত্রা কিছুটা বাড়বে এবং দুর্গন্ধ কমবে বলে আশা করা হচ্ছে। তবে এতে যমুনার পানি পানযোগ্য মোটেও হবে না বলে সাবধান করেছেন উত্তরপ্রদেশ দূষণ নিয়ন্ত্রণ পর্যদের ইঞ্জিনিয়ার অরবিন্দ কুমার।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল