২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সাধারণ মহিলা সেজে পথে রাস্তায় পুলিশ, ইভটিজিং করলেই শ্রীঘরে

সাধারণ মহিলা সেজে পথে রাস্তায় পুলিশ, ইভটিজিং করলেই শ্রীঘরে - ফাইল ছবি

ইভ-টিজার ধরতে সাদা পোশাকে রাস্তায় টহল দিচ্ছেন থানার মহিলা পুলিশকর্মীরা। বৃহস্পতিবার থেকে কয়েকটি দলে ভাগ হয়ে এই অভিযান শুরু করেছেন তারা। প্রথম দিনেই হাডকো মোড় থেকে দুই যুবককে গ্রেফতার করেছে ওই বাহিনী। লালবাজারের এক কর্তা জানান, আপাতত পশ্চিমবঙ্গের মানিকতলা থানার বিভিন্ন বাসস্টপ, বাজার, শপিং মল, অটোস্ট্যান্ড, বিধাননগর স্টেশন এবং উল্টোডাঙা মেন রোডে বিকেলের পর থেকেই রাস্তায় নেমে পড়ছে ওই মহিলা বাহিনী। তাঁদের সহযোগিতা করছেন থানার পুরুষ কর্মীরা।

পুলিশ সূত্রের খবর, মহিলা কর্মীরা সাদা পোশাকে জনবহুল এলাকায় দাঁড়িয়ে থাকছেন। কিছুটা দূরে থাকছেন থানার অন্য কর্মীরা। কোনো ব্যক্তি ওই মহিলা কর্মীদের সঙ্গে গায়ে পড়ে কথা বলতে গেলে বা তাদের দেখে কটূক্তি করলেই অন্য পুলিশকর্মীরা গিয়ে ওই ব্যক্তিকে আটক করছেন। পরে থানায় নিয়ে গিয়ে গ্রেফতার করে আদালতে পাঠানো হচ্ছে ধৃতদের।

এক পুলিশ কর্তা জানান, ওই এলাকার জনবহুল জায়গা থেকে বেশ কয়েক দিন ধরে ইভ-টিজিংয়ের অভিযোগ আসছিল। তার পরেই মানিকতলা থানার পক্ষ থেকে বিশেষ মহিলা বাহিনী ‘উইনার্স’ -এর কায়দায় একটি দলকে মোকাবিলায় নামানো হয়েছে। এই দলের সাফল্য দেখে শহরের বাকি থানা এলাকাতেও ওই ধরনের বাহিনীকে নামানোর কথা ভাবা হবে বলে লালবাজার সূত্রের খবর।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে কাতারের আরো বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি গৌরীপুরে পুকুর থেকে মাদরাসাছাত্রীর লাশ উদ্ধার বুড়িচংয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের

সকল