২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

যে কাউকে গ্রেফতারের ক্ষমতা পেল দিল্লি পুলিশ

- সংগৃহীত

নাগরিকত্ব ইস্যুতে দেশব্যাপী সৃষ্ট উত্তেজনার মধ্যেই সন্দেহভাজন যেকোনো ব্যক্তিকে গ্রেফতারের বিশেষ ক্ষমতা পেল দিল্লি পুলিশ। গত শনিবার রাজধানী নয়াদিল্লির পুলিশ কমিশনারকে বিশেষ এই ক্ষমতা প্রদান করেন রাজ্যের লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল।

জাতীয় নিরাপত্তা আইনের (এনএসএ) আওতায় এখন থেকে সন্দেহ হওয়ামাত্রই যেকাউকে গ্রেফতার করতে পারবে পুলিশ। এ ক্ষেত্রে কর্তৃপক্ষ যদি কোনো ব্যক্তিকে আইনশৃঙ্খলার জন্য হুমকি বলে মনে করে, তাহলে পুলিশ চাইলে তাৎক্ষণিক তাকে নিজেদের হেফাজতে নিতে পারবে।
বিশ্লেষকদের মতে, নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় জনপঞ্জি (এনপিআর) বিরোধী আন্দোলনে গোটা দেশের পাশাপাশি উত্তাল হয়ে উঠেছে রাজধানীও। ঠিক এমন পরিস্থিতিতে দিল্লি পুলিশকে বিশেষ এই ক্ষমতাটি প্রদান করা হলো।

লেফটেন্যান্ট গভর্নরের অনুমোদনের পর গত ১০ জানুয়ারি এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারা উল্লেখ করে দিল্লি পুলিশের ক্ষমতা বাড়ানোর কথা বলা হয়েছিল। এর মাধ্যমে আগামী এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত দিল্লি পুলিশের হাতে বিশেষ এই ক্ষমতাটি বহাল থাকবে। সূত্র : এনডিটিভি।


আরো সংবাদ



premium cement
চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন

সকল