১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অশান্ত পশ্চিমবঙ্গ, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত ৮ কোম্পানি বাহিনী

অশান্ত পশ্চিমবঙ্গ, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত ৮ কোম্পানি বাহিনী - ছবি : সংগৃহীত

চারদিন কেটে গেলেও এখনও অশান্ত পশ্চিমবঙ্গ। ভারতের এই রাজ্যের বিভিন্ন প্রান্তে জ্বলছে প্রতিবাদের আগুন। অবরোধ, বিক্ষোভে উত্তাল পশ্চিমবঙ্গ। সবচেয়ে ক্ষতি হয়েছে রেলে। একের পর এক স্টেশনে অগ্নিকান্ডের ঘটন। জ্বালিয়ে দেয়া হচ্ছে রেলের বগি। ছাড়া হচ্ছে না কিছুই। এই অবস্থায় একের পর এক ট্রেন বাতিল করা হচ্ছে। যার ফলে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

শুধু সাধারণ মানুষের ভোগান্তি নয়, ব্যাপক ক্ষতি ভারতীয় রেলেও। জানা গেছে, এখনও পর্যন্ত ১০০ কোটি টাকার সম্পত্তির ক্ষতি হয়েছে রেলে। যদিও এই ক্ষতির পরিমাণ আরও বাড়াতে চায় না রেল। আর তাই পশ্চিমবঙ্গের স্টেশনগুলিতে অতিরিক্ত বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিল রেল।

ইতোমধ্যেই অতিরিক্ত ৮ কোম্পানি বাহিনী পশ্চিমবঙ্গে এসে পৌঁছেছে। রাজ্যের বিভিন্ন স্পর্শকাতর স্টেশনে সেই বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার থেকেই বিভিন্ন স্পর্শকাতর স্টেশনে বাড়তি বাহিনী মোতায়েন করা হবে বলে জানা গেছে। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মোতাবেক, বিক্ষোভকারীদের তাণ্ডবে সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে মালদহের হরিশচন্দ্রপুর, ভালুকা রোড স্টেশন। সম্পূর্ণ ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে স্টেশন দুটি। সিগন্যাল ব্যবস্থা কাজ করছে না। ফলে কোনো উত্তরবঙ্গগামী ট্রেন যেতে পারছে না।

শুধু তাই নয়, তাণ্ডবের জেরে আজিমগঞ্জ-নিউ ফারাক্কা সেকশনে ক্ষতিগ্রস্ত নিমতিতা, সুজনিপুর, ধুলিয়ান গঙ্গা, নোয়াপাড়া হল্ট, বাসুদেবপুর হল্ট, মনিগ্রাম প্রভৃতি স্টেশনগুলি। ক্ষতিগ্রস্ত ৭টি লেভেল ক্রসিং গেট। কৃষ্ণনগর- লালগোলা সেকশনে ক্ষতিগ্রস্ত লালগোলা, কৃষ্ণপুর, সরগাছি, বেলডাঙা, রেজিনগর স্টেশন। শিয়ালদহ বজবজ সেকশনে ক্ষতিগ্রস্ত আকরা স্টেশন।

শিয়ালদহ-ডায়মন্ডহারবার সেকশনে ক্ষতিগ্রস্ত দেউলা স্টেশন। নলহাটি-আজিমগঞ্জ সেকশনে ক্ষতিগ্রস্ত বারালা স্টেশন। তাণ্ডবের জেরে প্রায় ১৫টি স্টেশন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে বাংলা এক টেলিভিশনের প্রকাশিত খবরে বলা হয়েছে।

ফলে ব্যাপক ক্ষতি ভারতীয় রেলে। স্টেশনগুলির অবস্থা এতটাই খারাপ যে বাতিল করা হয়েছে একের পর এক ট্রেন। প্রভাব পড়ছে লোকাল ট্রেন চলাচলেও। তবে নতুন করে যাতে স্টেশনগুলিতে কোনও তাণ্ডব না চালাতে পারে সেজন্যেই এই বাড়তি বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত ভারতীয় রেলে।

অন্যদিকে রবিবারই মুর্শিদাবাদের বিভিন্ন স্টেশনে বাড়তি বাহিনী মোতায়েন করা হয়েছে। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। এবার রাজ্যের বিভিন্ন স্টেশনে বাহিনী মোতায়েনের নির্দেশ। সূত্র : কলকাতা.২৪


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল