১৫ ডিসেম্বর ২০১৯

বাবরি মসজিদ : ধ্বংসের বার্ষিকীর দিনে রিভিউ আবেদন

-

বাবরি মসজিদ মামলায় ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ের বিপক্ষে আগামী ৬ ডিসেম্বর রিভিও আবেদন করবে জমিয়তে উলামায়ে হিন্দ। ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ভাঙ্গার বার্ষিকী, রায়ের বিপক্ষে রিভিউ আবেদন করার জন্য সেই দিনটিকেই বেছে নিয়েছে জমিয়ত।

 সংগঠনটির পক্ষে রিভিউ আবেদন করবেন উত্তর প্রদেশের সাধারণ সম্পাদক মাওলানা আশহাদ রাশেদিন। মাওলানা আশহাদ বাবরি মসজিদ মামলার ১০ বাদীর একজন। টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, আমাদের কাগজপত্র গোছানোর কাজ প্রায় চূড়ান্ত। আমাদের আইন কর্মকর্তারা রিভিও আবেদনের খসড়া করছেন। কয়েক দিনের মধ্যেই তা চূড়ান্ত হবে।

কয়েক বছর আগে মামলার আরেক বাদী ও উত্তর প্রদেশ জমিয়তের সাধারণ সম্পাদক এসএম সিদ্দিক মারা যাওয়ার পর তার জায়গায় দায়িত্ব নেন মাওলানা আশহাদ।

সুপ্রিম কোর্টের রায়ের বিষয়ে তিনি বলেন, রায়ের প্রথম অংশের সাথে দ্বিতীয় অংশ সাংঘর্ষিক। এই বিষয়টিতে দৃষ্টিপাত করতেই আদালতের প্রতি আমাদের আবেদন থাকবে। আদালত বলেছে, মন্দির ধ্বংস করে বাবরি মসজিদ তৈরি করা হয়নি এবং ১৯৯২ সালের ৬ ডিসেম্বর মসজিদ ধ্বংসের কাজটিও ছিল বেআইনি। যদিও শেষ পর্যন্ত তারা জমিটি অন্য পক্ষকে দিয়েছে।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২০০৮১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৬৮৩৭)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৩৮৯৯)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১১০৯৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (৯৭৮০)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৪১২)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৩৬৩)আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের (৭৮৫৬)ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না : রাহুল (৬৮০৪)জনসনের জয়ে ইসরাইলের উচ্ছ্বাস (৬৬৭৯)



hacklink Paykwik Paykasa
Paykwik