১৫ ডিসেম্বর ২০১৯

নিজের বাড়িতেই প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই মিলবে লাখ টাকা!

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমিয়েই হতে পারেন লাখপতি - প্রতীকী ছবি

নিজের বাড়িতে প্রতিদিন নয় ঘণ্টা আরাম করে ঘুমোতে হবে। তাহলেই মিলবে এক লাখ টাকা! মনে হতেই পারে গল্পকথা। কিন্তু মোটেই তা নয়। আপনিও পেতে পারেন এমন অকল্পনীয় ‘চাকরি'!

একটি সংস্থা যারা মানুষকে ঘুমের সমস্যা থেকে রেহাই দেওয়ার কাজ করে তারা শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম। এর নাম দেয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’। ওয়েবসাইটটির নাম ‘ওয়েকফিট’ (Wakefit)।

কাজটি ১০০ দিনের। এই সময়ে দৈনিক নয় ঘণ্টা করে ঘুমাতে হবে আপনাকে। নিজেদের ওয়েবসাইটে ওই সংস্থার পক্ষ থেকে আবেদনপত্র চেয়েছে।

তাদের দাবি, ‘আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার বদলে নয় ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনি হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি।’

‘জব ডেসক্রিপশন’ বা কাজের ফিরিস্তি দিতে গিয়ে বলা হয়েছে ‘কেবল ঘুম’! বলা হয়েছে, এমন প্রার্থী কাম্য যিনি শোওয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। এবং যার ক্ষমতা রয়েছে, যখন তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার।

এই কাজের শর্ত হল রাতের বেলা শোগুলো না দেখা। এমনকী, নিজের ফোনে আসা নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে হবে। সব কিছু ঝেড়ে ফেলে কেবল নিশ্ছিদ্র আরামের ঘুম। এটুকুই ‘কাজ’!

‘বিজনেস ইনসাইডার’ সূত্রে জানা যাচ্ছে, ‘ওয়েকফিট’ তাদের ইন্টার্নদের ঘুমনোর সময় লক্ষ করবে। ইন্টার্নদের ঘুমোতে হবে তাদের দেয়া ম্যাট্রেসে। সেই সাথে একটি ‘স্লিপ ট্র্যাকার’-এ লক্ষ করা হবে ম্যাট্রেস ব্যবহারের আগে তারা কেমন ঘুমোচ্ছেন। তারপর ওই ম্যাট্রেসে শুয়ে ঘুমানোর সময় কী কী পরিবর্তন হচ্ছে ঘুমের। পাশাপাশি কাউন্সেলিং সেশনও থাকবে।

নির্বাচিত প্রতিনিধিদের দেয়া হবে ১ লাখ টাকা। শর্ত কেবল এইটুকুই— দৈনিক ‘ওয়েকফিট’-এর ম্যাট্রেসে নয় ঘণ্টা ঘুম। আর সেই ডেটা ‘ওয়েকফিট’-এৱ সাথে শেয়ার করতে হবে। ব্যাস, তাহলেই এই চাকরি আপনার। কী ভাবছেন? আবেদন করবেন?

সূত্র : বিজনেস ইনসাইডার

দেখুন:

আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২০০৮১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৬৮৩৭)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৩৮৯৯)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১১০৯৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (৯৭৮০)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৪১২)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৩৬৩)আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের (৭৮৫৬)ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না : রাহুল (৬৮০৪)জনসনের জয়ে ইসরাইলের উচ্ছ্বাস (৬৬৭৯)



hacklink Paykwik Paykasa
Paykwik