২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

১০০ টাকা কেজির পেঁয়াজের মালা বিধায়কের গলায়

বিহারে বিরোধী দল আরজেডির বিধায়ক শিবচন্দ্র পেঁয়াজের মালা গলায় ঝুলিয়ে বিধানসভায় এলেন। - ছবি : এনডিটিভি

ভারত জুড়ে পেঁয়াজের আগুন দাম নিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এই অবস্থায় বিহারের বিধানসভায় বিরোধী দল আরজেডির এক বিধায়ক বুধবার পেঁয়াজের মালা গলায় ঝুলিয়ে বিধানসভায় এলেন। ওই বিধায়ক শিবচন্দ্র রাম রাজা পাকার’র নির্বাচিত প্রতিনিধি।

এদিন পেঁয়াজের মালা পরে তাকে বিধানসভায় ঢুকতে দেখে স্বাভাবিকভাবেই ফোটোগ্রাফাররা ক্যামেরা হাতে তার দিকে ছুটে এসে তার একের পর এক ছবি তুলতে থাকেন। তিনি অভিযোগ করেন, ‘বাড়তে থাকা দামের দাপটে মানুষ তাদের প্রধান খাদ্য থেকে বঞ্চিত হচ্ছেন। পেঁয়াজের দাম ৫০ টাকার নিচেই থাকে। এবার সেটা বেড়ে অন্তত ৮০ টাকা। সত্যি বলতে কি এগুলো (গলার মালার দিকে ইশারা করে) আমি ১০০ টাকা কেজিতে কিনেছি।’

তিনি বিহারের নীতিশ কুমার সরকারকে তাদের ‘ফাঁপা প্রতিশ্রুতি’র অভিযোগ তুলে আক্রমণ করেন। মনে করিয়ে দেন, রাজ্য সরকার প্রতিশ্রুতি দিয়েছিল, ৩৫ টাকা বা তার নিচে দামে সবজি বিক্রি করার।

বিধানসভায় ঢোকার আগে তিনি বলেন, ‘আমি এমন কোনো স্টল দেখিনি। আমি ভিতরে এই মালা পরে যাব। আমি চাই মাননীয় মুখ্যমন্ত্রী এই দৃশ্য দেখুন। আশা করব, এটা দেখে অন্তত তিনি কোনো গুরুত্বপূর্ণ পদক্ষেপ করবেন। আমার দাবি, গরিবদের জন্য ১০ টাকা প্রতি কেজি মূল্যে পেঁয়াজ দিক সরকার।’

তবে জানা যায়নি, শেষ পর্যন্ত ওই বিধায়ক নিজেকে মুখ্যমন্ত্রীর সামনে পেশ করতে পেরেছিলেন কি না। কেননা মধ্য বিরতির আগে পর্যন্ত মুখ্যমন্ত্রী বিধানসভায় উপস্থিত হন‌নি।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement