২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

'মহারাষ্ট্র থেকে বিজেপি’র বিনাশ শুরু হবে, শিবসেনার অভিশাপ'

সঞ্জয় রাউত - ছবি : সংগৃহীত

ভারতীয় রাজ্য মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে ক্ষমতাসীন বিজেপি ও উগ্র হিন্দুবাদী শিবসেনার মধ্যে তীব্র বিবাদের জেরে শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেছেন, বিজেপি’র শেষের শুরু হবে মহারাষ্ট্র থেকে। তিনি রোববার গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে বলেন, জনগণ যখন ঘুমিয়ে ছিলেন দেবেন্দ্র ফড়নবিস তখন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। এটি একটি এক্সিডেন্টাল শপথ এবং এখন বিজেপি আইসিইউতে রয়েছে।

সঞ্জয় রাউত বলেন, আমার কারণে বিজেপি’র সঙ্গে শিবসেনার জোট ভাঙেনি। আমরা সরকার গঠন করতে যাচ্ছিলাম কিন্তু ফড়নবিস পকেটমারি করেছেন। আমাদের উপরে যতই জুলুম হোক না কেন, আমরা মাথা নত করব না। আমাদের অভিশাপ হলো বিজেপি শেষ হয়ে যাবে।

এদিকে,রোববার শিবসেনা মুখপত্র ‘সামনা’য় মহারাষ্ট্রে বিজেপি নেতৃত্বাধীন সরকার গঠন সম্পর্কে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বলা হয়েছে রাতের অন্ধকারে বিজেপি সরকার গঠনের জঘন্য কাজ করা হয়েছে। এটি সরাসরি গণতন্ত্রের হত্যাকাণ্ড।

অন্যদিকে, রোববার বিজেপি বিধায়ক আশীস শেলার শিবসেনাকে টার্গেট করে বলেছেন, মহারাষ্ট্রের মানুষ সংখ্যাগরিষ্ঠতা দিয়েছিল, কিন্তু শিবসেনা জনাদেশকে অপমান করেছে।

তিনি বলেন, ‘শিবসেনা বালাসাহেব ঠাকরের আদর্শ ত্যাগ করেছে। জনগণের ম্যান্ডেটকে অপমান করে মহাপাপ করেছে।‘

২৩ নভেম্বর দেবেন্দ্র ফড়নবিস মুখ্যমন্ত্রী এবং অজিত পাওয়ার উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। বিজেপি বিধানসভায় আস্থা অর্জন করবে এবং বিধায়কদের সঙ্গে বৈঠকে ফ্লোর টেস্ট সংক্রান্ত কৌশল নেয়া হয়েছে বলেও বিজেপি বিধায়ক আশীস শেলার মন্তব্য করেন।
সূত্র : পূবের কলম


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল