২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফোনে ইমরান খানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প

ফোনে ইমরান খানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ফোনালাপ করেছেন। তালেবানের হাতে জিম্মি থাকা দুই পশ্চিমা নাগরিকের মুক্তির বিষয়ে সহায়তা করায় ইমরানকে ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ওই ফোনালাপে দুই দেশের সরকারপ্রধান দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, ইমরান খান ভারতের দখলে থাকা কাশ্মিরের বর্তমান অবস্থা নিয়ে ডোনাল্ড ট্রাম্পকে অবগত করেন। ভারত জম্মু ও কাশ্মিরের বিশেষ শাসন ব্যবস্থা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে ৮০ লাখের বেশি মানুষ অবরোধের মধ্যে রয়েছে বলে ট্রাম্পকে জানান ইমরান।

একই সাথে কাশ্মির ইস্যু নিয়ে সমঝোতার প্রস্তাব ও এ বিষয়ে সবসময় সক্রিয় থাকার কারণে মার্কিন প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ফোনালাপে তারা দু’দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার প্রয়াস ব্যক্ত করেন। সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল