১৬ ডিসেম্বর ২০১৯

ফোনে ইমরান খানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প

ফোনে ইমরান খানকে ধন্যবাদ দিলেন ট্রাম্প - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ফোনালাপ করেছেন। তালেবানের হাতে জিম্মি থাকা দুই পশ্চিমা নাগরিকের মুক্তির বিষয়ে সহায়তা করায় ইমরানকে ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ওই ফোনালাপে দুই দেশের সরকারপ্রধান দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়, ইমরান খান ভারতের দখলে থাকা কাশ্মিরের বর্তমান অবস্থা নিয়ে ডোনাল্ড ট্রাম্পকে অবগত করেন। ভারত জম্মু ও কাশ্মিরের বিশেষ শাসন ব্যবস্থা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে ৮০ লাখের বেশি মানুষ অবরোধের মধ্যে রয়েছে বলে ট্রাম্পকে জানান ইমরান।

একই সাথে কাশ্মির ইস্যু নিয়ে সমঝোতার প্রস্তাব ও এ বিষয়ে সবসময় সক্রিয় থাকার কারণে মার্কিন প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ফোনালাপে তারা দু’দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার প্রয়াস ব্যক্ত করেন। সূত্র : ডন


আরো সংবাদ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির নির্দেশ হাইকোর্টের ট্রাইব্যুনালে মানবপাচার মামলা নিয়ে হাইকোর্টের রুল ছেলের বাইকে বাসের ধাক্কা : মায়ের মর্মান্তিক মৃত্যু মির্জা ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন বিজয় দিবস উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ স্টেট ইউনিভার্সিটির ফার্মা ক্যারিয়ার ফেয়ার

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik