১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে

কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে - ছবি : সংগৃহীত

বিদেশের মাটিতে কাশ্মির ইস্যুতে পাকিস্তানের প্রতিবাদ করায় কনফারেন্স হল থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো ভারতের ক্ষমতাসীন দল বিজেপির এক নেতাকে। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবরে এমনটাই প্রকাশিত করা হয়েছে।

কাম্বোডিয়ায় এশিয়া প্যাসিফিক সামিট ২০১৯-এ কাশ্মির নিয়ে বক্তব্য রাখছিলেন পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাশিম সুরি। ভারতের পক্ষ থেকে বিজেপি নেতা বিজয় জলি, তাকে বারবার বাধা দেয়ার চেষ্টা চালিয়ে যান। এরপর তাকে এই সামিট থেকে বের করে দেয়া হয় বলে জানা গেছে। সোশ্যাল মিডিয়ায় প্রাপ্ত ভিডিও থেকে দেখা গেছে, বক্তব্যে বারবার বাধা দেয়ায় নিরাপত্তা বাহিনী দিয়ে, বিজেপি নেতা জলিকে সামিট থেকে বের করে দেয়া হচ্ছে।

নিজের বক্তব্যে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাশিম সুরি বলেছেন, ভারত সরকার কাশ্মিরে মানবাধিকার লঙ্ঘন করেছে। সেই সময় বিজয় জলি উঠে দাঁড়িয়ে সুরির বক্তব্যের প্রতিবাদ করেন। বলেন, কাশ্মির এই সামিটের ইস্যু নয়। এখানে এই প্রসঙ্গ তোলা ঠিক নয় বলেও মন্তব্য করেন তিনি।

সেই সময় নিরাপত্তারক্ষীরা জলিকে ধরে কনফারেন্স হলের বাইরে নিয়ে যান। সামিট হচ্ছিল কাম্বোডিয়ার নেমপেনের পিস প্যালেসে। ভারত বরাবরই বলে আসছে কাশ্মির সমস্যা দেশের অভ্যন্তরীণ সমস্যা। যদিও পাকিস্তান বিভিন্ন আন্তর্জাতিক বৈঠকে কাশ্মির ইস্যু তুলে ধরার চেষ্টা করে যাচ্ছে।
সূত্র : টিডিএন


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল