২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা পাকিস্তানের

ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা পাকিস্তানের - ছবি : সংগৃহীত

ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য (এসএসবিএম) ক্ষেপণাস্ত্র শাহীন-১-এর সফল পরীক্ষা চালিয়েছে পাকিস্তান। গতকাল সোমবার ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালানো হয়। পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) বিবৃতিতে এ খবর জানানো হয়েছে।

আইএসপিআরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রশিক্ষণ অনুশীলনের অংশ হিসেবে দেশটির সামরিকবাহিনী ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালিয়েছে। তারা বলছে, পাকিস্তান সেনাবাহিনীর স্ট্র্যাটেজিক ফোর্সেস কমান্ডের অভিযান পরিচালনার সার্বক্ষণিক প্রস্তুতির অংশ হিসেবেই ক্ষেপণাস্ত্রটির পরীক্ষা চালানো হয়।
আইএসপিআর ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, সামরিকবাহিনী দেশের শক্তিশালী সমরাস্ত্রগুলো সামলানো ও অভিযান চালানোতে যে উচ্চ দক্ষতাসম্পন্ন এই পরীক্ষার মাধ্যমে তারা তা প্রদর্শন করল। আর এই পরীক্ষার মাধ্যমের পাকিস্তানের প্রতিরক্ষাব্যবস্থা যে সামান্য প্রতিরোধব্যবস্থার সে বিশ্বাসযোগ্যতাও প্রমাণিত হলো।

সামরিকবাহিনীর এই গণমাধ্যমের শাখার দেয়া তথ্য অনুযায়ী ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য শাহীন-১ নামের এই ক্ষেপণাস্ত্র যেকোনো ধরনের অস্ত্র (ওয়্যারহেড) বহনে সক্ষম, যা ৬৫০ কিলোমিটার দূরের লক্ষবস্তু পর্যন্ত আঘাত হানতে সক্ষম। গত আগস্টেও পাকিস্তান গজনবি নামে একই ধরনের একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছিল।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল