২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চিকিৎসার জন্য বিদেশ নেয়া হচ্ছে নওয়াজ শরিফকে

-

আদালতের নির্দেশের পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে মঙ্গলবার এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডন নেয়া হবে বলে জানিয়েছে তার দল পাকিস্তান মুসলিম লিগ(নওয়াজ)-পিএমএল(এন)। রোববার দলটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার ভোরে লন্ডনের হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্স আসবে নওয়াজ শরিফকে নিতে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দুর্নীতির মামলায় কারাগারে থাকলেও শারীরিক অসুস্থতার কারণে কয়েক সপ্তাহ আগে জামিন লাভ করেন। এরপর শুরুতে হাসপাতালে ও পরে বাড়িতেই উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়। তবে তাতেও শারীরিক অবস্থার উন্নতি না হলে লন্ডন নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

শুরুতে তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা থাকলেও শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজের চার সপ্তাহের জন্য বিদেশ যাত্রার অনুমতি দেয়। তবে চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধিরও সুযোগ রেখেছে আদালত। যার ফলে সরকার রাজি না থাকলেও নওয়াজের বিদেশ যাত্রায় আর কোন বাধা রইলো।

গত বছর দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর নওয়াজকে প্রধানমন্ত্রী পদ ছাড়তে হয়। এরপর আদালত তাকে ৭ বছরের কারাদণ্ড দেয়। কিন্তু কারাগারে অসুস্থ হয়ে পড়েন তিনি।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল