১৬ ডিসেম্বর ২০১৯

চিকিৎসার জন্য বিদেশ নেয়া হচ্ছে নওয়াজ শরিফকে

-

আদালতের নির্দেশের পর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে মঙ্গলবার এয়ার অ্যাম্বুলেন্সে লন্ডন নেয়া হবে বলে জানিয়েছে তার দল পাকিস্তান মুসলিম লিগ(নওয়াজ)-পিএমএল(এন)। রোববার দলটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার ভোরে লন্ডনের হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্স আসবে নওয়াজ শরিফকে নিতে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দুর্নীতির মামলায় কারাগারে থাকলেও শারীরিক অসুস্থতার কারণে কয়েক সপ্তাহ আগে জামিন লাভ করেন। এরপর শুরুতে হাসপাতালে ও পরে বাড়িতেই উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়। তবে তাতেও শারীরিক অবস্থার উন্নতি না হলে লন্ডন নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

শুরুতে তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা থাকলেও শনিবার লাহোর হাইকোর্ট নওয়াজের চার সপ্তাহের জন্য বিদেশ যাত্রার অনুমতি দেয়। তবে চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী এই মেয়াদ বৃদ্ধিরও সুযোগ রেখেছে আদালত। যার ফলে সরকার রাজি না থাকলেও নওয়াজের বিদেশ যাত্রায় আর কোন বাধা রইলো।

গত বছর দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর নওয়াজকে প্রধানমন্ত্রী পদ ছাড়তে হয়। এরপর আদালত তাকে ৭ বছরের কারাদণ্ড দেয়। কিন্তু কারাগারে অসুস্থ হয়ে পড়েন তিনি।


আরো সংবাদ




hacklink Paykwik Paykasa
Paykwik