২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সামরিক সম্পর্ক জোরদারে সম্মত পাকিস্তান-কাতার

- সংগৃহীত

দ্বিপক্ষীয় সামরিক সম্পর্ক জোরদার করতে উপায় খুঁজছে কাতার ও পাকিস্তান। গত মঙ্গলবার এ ব্যাপারে দুই দেশের শীর্ষ সামরিক কর্মকর্তারা এক বৈঠকে মিলিত হয়ে আলোচনা করেছেন। উপসাগরীয় অঞ্চলে কাতারের সাথে যখন সৌদি নেতৃত্বাধীন বেশ কয়েকটি দেশের দীর্ঘ দিন ধরে টানাপড়েন চলছে, ঠিক তখনই এই আলোচনা অনুষ্ঠিত হলো।

কাতারের সরকারি সংবাদসংস্থা কিউএনএ জানিয়েছে, দোহায় কাতারের উপপ্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুল রহমান আল-থানির সাথে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন পাকিস্তানের নৌবাহিনীর প্রধান জাফর মাহমুদ আব্বাসি। বৈঠকে তারা দুই দেশের সামরিক সম্পর্কের উন্নতি ও জোরদার করার বিভিন্ন উপায় সম্পর্কে আলোচনা করেছেন।

কিউএনএ বলছে, এ সময় দুই দেশের এ দুই শীর্ষ কর্মকর্তা দ্বিপক্ষীয় সহযোগিতা এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট অন্যান্য বিষয় পর্যালোচনা করেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কাতারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে দেশটির নৌবাহিনীর প্রধান ঘানেম বিন শাহীন আল-গানেমের সাথেও পাক নৌ প্রধান সাক্ষাৎ করেছেন বলে জানানো হয়েছে। এ সময় তারা পারস্পরিক সামরিক সহযোগিতা বৃদ্ধির উপায় নিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা করেন।

সন্ত্রাসবাদে অর্থায়ন ও সহযোগিতার অভিযোগ এনে ২০১৭ সালের জুনে সৌদি আরবের নেতৃত্বে উপসাগরীয় অঞ্চলের কয়েকটি কাতারের বিরুদ্ধে অবরোধ আরোপ করে। তবে কাতার এই অভিযোগ বরাবরের মতো প্রত্যাখ্যান করে এলেও অবরোধ প্রত্যাহার করা হয়নি। সম্প্রতি কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুর রহমান আলে-ছানি সৌদি জোটের অবরোধ কাতারের অর্থনীতিকে ধ্বংস করতে পারেনি বলে মন্তব্য করেন। সূত্র : সিনহুয়া।


আরো সংবাদ



premium cement
লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ

সকল