০৬ ডিসেম্বর ২০১৯

রামমন্দিরের নির্মাণকাজ শুরু হতে পারে জানুয়ারিতে

বাবরি মসজিদের স্থানে আগামী ১৫ জানুয়ারি মকর সংক্রান্তি তিথি থেকেই মন্দির নির্মাণের কাজ শুরু হতে পারে- সেই লক্ষ্য রেখেই এগোচ্ছে ভারতের কেন্দ্রীয় সরকার। মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গঠন করতে কেন্দ্রকে তিন মাস সময় দিয়েছেন সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে মন্দির নির্মাণের জন্য দ্রুত ট্রাস্ট গঠন করতে চাইছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এ নিয়ে কেন্দ্রীয় আইন মন্ত্রণালয় ও অ্যাটর্নি জেনারেলের পরামর্শ নেয়া হচ্ছে। একই সাথে এক ঝাঁক আমলাও সুপ্রিম কোর্টের রায় খতিয়ে দেখছেন। সূত্রের খবর, এবার মন্দিরের নতুন করে কোনো শিলান্যাস হবে না। এক সরকারি কর্মকর্তা জানান, ‘এমন প্রকল্প শুরু করার জন্য সংক্রান্তি একটি শুভদিন এবং আমরা আশা করি, তার আগেই কেন্দ্রীয় সরকার সব প্রক্রিয়া শেষ করে ফেলবে।’ আগামী বছর মকর সংক্রান্তি পড়ছে ১৫ জানুয়ারি।

বিশ্ব হিন্দু পরিষদের দাবি, সুপ্রিম কোর্টের রায় মেনে দ্রুত পদক্ষেপ গ্রহণ করুক কেন্দ্রীয় সরকার। ১৯৮৯ সালেই তৎকালীন বিশ্ব হিন্দু পরিষদের প্রধান অশোক সিঙ্ঘল স্থপতিবিদ চন্দ্রকান্ত সোমপুরাকে মন্দিরের নকশা তৈরি করতে বলেছিলেন। গত রোববার, সংগঠনটির তরফে আবার সেই প্রসঙ্গ তোলা হয়। সূত্র : আনন্দবাজার পত্রিকা।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik