১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম

শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি - ছবি : সংগৃহীত

ভারতীয় সুপ্রিম কোর্টে বাবরি মসজিদবিষয়ক রায় নিয়ে দিল্লি জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি বলেছেন, ভারতের মুসলমানরা শান্তি চায়।তাই আমরা রায় মেনে নিয়েছি। বিষয়টি নিয়ে হিন্দু-মুসলিম বিরোধ দীর্ঘদিনের, এর অবসান হওয়া উচিত। রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশনের সম্ভাবনার বিষয়ে দিল্লি জামা মসজিদের ইমাম বলেন, বিষয়টি আর দীর্ঘায়িত করা উচিত না।

শনিবার বাবরি মসজিদ মামলার চূড়ান্ত রায়ে সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত ওই ভূমিতে একটি মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছেন। আর অযোধ্যার অন্য কোনো স্থানে মসজিদ নির্মাণের জন্য ৫ একর ভূমি দেওয়া হবে মুসলিমদের।

ষোড়শ শতকে নির্মিত বাবরি মসজিদটি ১৯৯২ সালে ভেঙে গুড়িয়ে দেয় উগ্র হিন্দুত্ববাদীরা। রামচন্দ্রের জন্মভূমিতে এই মসজিদ তৈরি করা হয়েছে বলেই তাদের বিশ্বাস।

সূত্র : পূবের কলম

 


আরো সংবাদ



premium cement
জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’

সকল