১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘মৃত্যু’র ৫০ বছর পর গ্রামে ফিরলেন ব্যক্তি!

- প্রতীকী ছবি

বাংলাদেশের ভাওয়াল রাজবাড়িতে এমন ঘটনা ঘটেছিল বলে শোনা যায়। সে বাড়ির রাজপুত্রের মৃত্যুর পর এক সন্ন্যাসী আসেন এলাকায়। যার সাথে ভাওয়াল বাড়ির রাজপুত্রের হুবহু মিল ছিল বলে দাবি করেন অনেকে। ভাওয়াল বংশের মেজ রাজকুমারের কাহিনী পরবর্তীকালে ফিল্মের চিত্রনাট্যেও ধরা পড়ে। তবে ভারতের কর্ণাটকের সান্না ইরাজ্জার কাহিনী তার থেকে কিছু কম রোমহর্ষক নয়!

৫০ বছর আগে প্রচণ্ড অসুস্থতার জেরে কর্ণাটকের চিত্রদূর্গের সান্না ইরাজ্জার মৃত্যু হয়। শোক সন্তপ্ত পরিবার তাকে কবরও দিয়ে দেয় বলেও দাবি পরিবারের। তবে সেই ঘটনার পর ৫০ বছর পার করে ফের গ্রামে আসেন সান্না। হতবাক পরিবারের কাছে ধরা দেন ৮০ বছর বয়সে।

‘মৃত’ সান্নাকে দেখতে আশপাশের গ্রাম থেকে ছুঁটে আসছেন বিভিন্ন মানুষ। প্রশ্ন উঠছে কিভাবে একজন ‘মৃত্যু’র পর ফের ফিরে আসতে পারে?

তবে সান্না এই গ্রাম সম্পর্কে, তার পরিবার সম্পর্কে সমস্ত কিছুই ভুলে গিয়েছেন বলে দাবি। নিজের মতো করে ঘুরত ঘুরতে সান্না চলে আসেন তার গ্রামে। এরপর তাকে দেখতে পান পরিবারের কয়েকজন। সান্না তাদের কাছে নিজের স্ত্রীর নামটি বলেন। ওই একটি নামই তার মনে ছিল।

প্রশ্ন উঠছে, তাহলে সান্নার কবরের নিচে কে রয়েছেন? সান্নার স্ত্রীর দাবি তিন দিন আগেই তিনি সান্নার কবরের কাছে ঘুরে এসেছেন। কয়েক বছর ধরেই তার মনে হচ্ছে যে, কবরটি খানিকটা খুঁড়ে কিছু বের করা হয়েছে। আর ভিতরে সম্ভবত অন্য কিছু রাখা।

এদিকে, গোটা ঘটনায় হতবাক পুলিশ। পুলিশ প্রশাসনের কাছে যিনি ‘মৃত’, তিনি ‘জীবিত’ হয়ে ফিরে আসায় প্রশাসন তদন্তে নেমেছে। তবে প্রশাসনের দাবি, বাড়ি ছেড়ে সন্ন্যাস নেন সান্না। আর সেই সন্ন্যাস নেয়ার কথা স্বীকার করতে চাইছে না তার পরিবার।

সূত্র : ওয়ান ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল