১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মির সীমান্তে প্রচণ্ড যুদ্ধ

-

কাশ্মির সীমান্তে শনিবার মধ্যরাত থেকে থেকে গোলা বিনিময় চলছে ভারত ও পাকিস্তানে সৈন্যদের মধ্যে। এ ঘটনায় উভয় পক্ষের সৈন্য ও বেসামরিক লোক নিহত হয়েছে। তবে নিহতের সঠিক সংখ্যা সম্পর্কে নিশ্চিত হওয়া যাচ্ছে না। ঘটনার জন্য উভয় দেশই পরস্পরকে দায়ী করছে। প্রাথমিকভাবে ২ ভারতীয় ও এক পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে এবং উভয় পক্ষে অন্তত ১০ বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানা যাচ্ছে।

পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ দফতর (আইিএসপিআর) এক বিবৃতিতে বলেছে, পাকিস্তানের প্রতিরোধে ভারতে ৯ সেনা নিহত হয়েছে এবং তাদের দুটি বাঙ্কার ধ্বংস হয়েছে। অন্য দিকে ভারতের দাবি, তাদের হামলায় পাকিস্তান সেনাবাহিনীর ৫ সৈন্য নিহত হয়েছে। তবে ভারত নিজেদের ২ ও পাকিস্তান নিজেদের ১ সেনা নিহত হওয়ার কথা স্বীকার করেছে।

পাকিস্তানের আইএসপিআর এক টুইট বার্তায় জানিয়েছে, ভারতের সঙ্গে সংঘর্ষে এক সেনা শহীদ হয়েছেন এবং আরও দুই সেনা আহত হয়েছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আজাদ কাশ্মিরের ৪টি ‘সন্ত্রাসী ঘাঁটিতে’ কামান দিয়ে হামলা চালাচ্ছে ভারতীয় সেনারা। অন্য দিকে পাকিস্তান বলছে, বেসামরিক নাগরিকদের ওপর গোলা বর্ষণ করছে ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছে, পাকিস্তানের হামলায় ২ ভারতীয় জওয়ান ও ১ বেসামরিক নাগরিক নিহত হয়। এরপর ভারত হামলা শুরু করে।

অন্যদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়েছে, ভারতীয় সেনারা কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে বিনা উস্কানিতে ভারতে গোলা নিক্ষেপ করে। এতে ১ পাকিস্তানি সৈন্য ও ৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। আহত হয়েছে সেনাসহ আরো কয়েকজন।

ভারতের দাবি, কাশ্মিরের তাঙধর সেক্টরে পাকিস্তানের গোলায় ২ ভারতীয় সৈন্য নিহত হয়েছে। এরপরই তাদের বাহিনী গোলা নিক্ষেপ শুরু করেছ। অন্য দিকে পাকিস্তান বলছে, ভারতীয় বাহিনী বিনা উস্কানিতে গোলা নিক্ষেপ করেছে। যার ফলে এক সৈন্যসহ ৬ বেসামরিক লোক নিহত হয়েছে।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল