২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নোবেলজয়ী বাঙালির বুদ্ধিশুদ্ধি নিয়েই প্রশ্ন তুললেন বিজেপির মন্ত্রী

- ছবি : সংগৃহীত

ভারতে অমর্ত্য সেনের পর এবার আরও এক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ অভিজিত্‍ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে নোংরা খেলায় মাতল দেশটির ক্ষমতাসীন দল বিজেপি। অভিজিত্‍ বাঙালি না মারাঠি, সেই বিষয়ে অকারণ প্রশ্ন তুললেন ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়। অন্যদিকে অভিজিত্‍ বন্দ্যোপাধ্যায়ের বুদ্ধিশুদ্ধি নিয়েই প্রশ্ন তুলে ফেললেন কেন্দ্রীয় রেল ও বাণিজ্যমন্ত্রী পীযুশ গয়াল।

তথাগত রায় এদিন ট্যুইট করে অভিজিত্‍ জন্ম ভারতের কলকাতায় না মহারাষ্ট্রে সেই প্রশ্ন করেন। পাশাপাশি অভিজিত্‍ কেন নামের মাঝে বিনায়ক ব্যবহার করেন, সেই প্রশ্নও করেন তিনি। তবে অভিজিতের প্রশ্ন মোটেও ভালো ভাবে নেননি নেটিজেনরা। নোবেলজয়ী অর্থনীতিবিদকে নিয়ে প্রশ্ন তোলায় সমালোচনার মুখে পড়তে হয় তাকে।

দেশটির কেন্দ্রীয় বাণিজ্য ও রেলমন্ত্রী পীযুশ গয়াল আরও একধাপ এগিয়ে সোজা অভিজিতের বুদ্ধিশুদ্ধি নিয়ে প্রশ্ন তোলেন।

তিনি বলেন, 'অভিজিত্‍ কংগ্রেসের ন্যায় প্রকল্পের অনেক গুণগান করেছিলেন। কিন্তু দেশবাসী সেই ন্যায় প্রকল্পকে ছুড়ে ফেলে দিয়েছে। এর থেকেই বোঝা যায় অভিজিতের বোধবুদ্ধি কোন স্তরের।' ইন্ডিয়া টাইমস।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল