১৫ ডিসেম্বর ২০১৯

ইরান যাচ্ছেন ইমরান খান

ইমরান খান
ইমরান খান - ছবি : সংগ্রহ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান রোববার ইরান যাচ্ছেন। উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা কমানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের অনুরোধে তিনি এ সফরে যাচ্ছেন।
চলতি বছর ইরানে এটি তার দ্বিতীয় সফর।

ইমরান খানের কার্যালয় থেকে বলা হয়েছে, উপসাগরীয় অঞ্চলে শান্তি ও নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে তিনি এ সফর করছেন। সফরকালে তিনি ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনি এবং প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে বৈঠক করবেন।
গত সপ্তাহে এক প্রেস ব্রিফিংয়ে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র বিস্তারিত উল্লেখ না করে বলেন, ইমরান খান সৌদি আরব সফর করবেন বলেও ধারণা করা হচ্ছে।
এদিকে গত মাসে খান বলেছেন, উপসাগরীয় অঞ্চলে উত্তেজনা কমাতে ইরানের সঙ্গে আলোচনা করতে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব তাকে অনুরোধ করেছে।

উল্লেখ্য, সৌদি আরবের সঙ্গে পাকিস্তানের সুদৃঢ় সম্পর্ক রয়েছে। দেশটিতে পাকিস্তানের ২৫ লাখের বেশি লোক কাজ করছে। এছাড়া ইরানের সাথেও পাকিস্তানের যথেষ্ট সুসম্পর্ক রয়েছে।
সূত্র : এএফপি


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২০৬৮৮)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৭৯১২)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৪৪০২)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১১৪৮১)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১১৪১৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৫০১)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৪৪১)আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের (৭৯৬১)ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না : রাহুল (৭৮০৭)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (৭০৫৬)



hacklink Paykwik Paykasa
Paykwik