১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাশ্মিরিদের রক্ষায় যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত : ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান - সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, বিশ্বের কোনো দেশ যদি ভারত অধিকৃত কাশ্মিরের নির্যাতিত জনগণের পাশে না থাকে, তা হলেও পাকিস্তান থাকবে। এ জন্য যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত পাকিস্তান। জাতিসঙ্ঘ মিশন শেষে দেশে ফিরে রোববার বিকেলে রাজধানী ইসলামাবাদে নিজ দলের সমর্থকদের এক সমাবেশে তিনি এ কথা বলেন।

ইমরান খানকে ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যর্থনা জানাতে দলের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। পাকিস্তান সরকার এবং তেহরিক-ই-ইনসাফ দলের নেতাকর্মীরা ইমরান খানের এ সফরকে অত্যন্ত সফল বলে মনে করছেন।

সমাবেশে ইমরান খান ইসলামী নিয়মে বক্তৃতা দেয়া শুরু করেন এবং নিউ ইয়র্কে জাতিসঙ্ঘ সদর দফতরে কাশ্মিরি মিশনে সমর্থন দেয়ার জন্য পাকিস্তানের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান। এর পাশাপাশি তিনি তার স্ত্রী বুশরা বিবিকেও ধন্যবাদ জানিয়েছেন। ইমরান খান বলেন, বুশরা বিবি জাতিসঙ্ঘের কাশ্মির মিশনের জন্য অনেক বেশি দোয়া করেছেন।

সংক্ষিপ্ত ভাষণে ইমরান খান বলেন, কাশ্মির নিয়ে চলমান সংগ্রামে উত্থান-পতন থাকবে তবে কঠিন সময় এলে তিনি জনগণকে হতাশ না হওয়ার জন্য আহ্বান জানান। এর কারণ হিসেবে তিনি বলেন, কাশ্মিরের জনগণ আপনাদের দিকে তাকিয়ে আছে। ইমরান খান জোর দিয়ে বলেন, তার সরকার ভারত অধিকৃত কাশ্মিরের স্বাধীনতার জন্য এমন কোনো প্রচেষ্টা নেই যা চালাবে না। পাশাপাশি তিনি অঙ্গীকার ব্যক্ত করে বলেন, আমি আপনাদের কাছে এই প্রতিশ্রুতি দিচ্ছি যে, আমরা বিশ্বের সম্ভাব্য সব ফোরামে নরেন্দ্র মোদির ফ্যাসিস্ট ও মুসলিমবিদ্বেষী চেহারা উন্মোচন করব। সূত্র : দ্য ডন।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল