২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

১ কোটি বাংলাদেশী মুসলিম কোথায় : দিলীপকে চ্যালেঞ্জ আতাউরের

আতাউর রহমান মাঝার ভূঁইয়া
আতাউর রহমান মাঝার ভূঁইয়া - ছবি : সংগৃহীত

'এনআরসি হিন্দুদের জন্য অভিশাপ আর মুসলিমদের জন্য আশীর্বাদ’ ভারতের আসাম রাজ্যের শিলচরের বিজেপি বিধায়ক দিলীপ কুমার পালের এই মন্তব্য গত কয়েক দিন ধরে সারা রাজ্যে তুমুল বিতর্কের সৃষ্টি করেছে। এতে কঠোর সমালোচনার মুখে পড়েছেন শিলচরের বিধায়ক। বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, রাজনৈতিক নেতা দিলীপ পালের নিন্দায় মুখর।

একইভাবে দিলীপবাবুর মন্তব্যের কড়া ভাষায় জবাব দিয়েছেন কাটিগড়ার সাবেক বিধায়ক আতাউর রহমান মাঝার ভূঁইয়া। বিধায়ক দিলীপ পালের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন আতাউর। তার কথায়, যে সময় বাঙালিদের ঐক্যের প্রয়োজন তখন দিলীপ পাল বিভাজনের রাজনীতিতে মেতে ওঠেছেন ভােটব্যাংকের অঙ্ক মাথায় রেখে। তিনি আগুন নিয়ে খেলা করছেন ক্ষমতার মোহে।

দিলীপ পালকে অত্যন্ত নিচ মানসিকতার ব্যক্তি হিসেবে উল্লেখ করে আতাউর চ্যালেঞ্জ ছুড়ে বলেছেন, ‘আসামে কোথায় এক কোটি বাংলাদেশী মুসলিম রয়েছে তা প্রমাণ করুন দিলীপ পাল’। নইলে বিধায়ক পদ ছাড়ুন। মুসলিমদের নিয়ে অপমানজনক মন্তব্য প্রত্যাহার করতে দিলীপ পালকে পরামর্শ দিয়েছেন আতাউর। বলেছেন , এনআরসি যদি হিন্দুদের জন্য অভিশাপ হয় তা হলে এর জন্য বিধায়ক দিলীপ পাল নিজেও পুরোপুরি দায়ী।এনআরসি যাতে অভিশাপ না হয় এর জন্য দিলীপ পাল কী ভূমিকা পালন করেছেন? প্রশ্ন তুলেছেন আতাউর।

সাবেক এই বিধায়ক বলেছেন, এনআরসি মুসলিমদের জন্য কোনো অবস্থাতেই আশীর্বাদ নয়। কারণ যে সব মুসলিম তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন তারা প্রকৃত ভারতীয়। আর যে সব মুসলিমদের বাদ দেয়া হয়েছে তারাও প্রকৃত ভারতীয়। সুতরাং এনআরসি মুসলিমদের জন্য আশীর্বাদ নয়।

এ অবস্থায় বিভাজনের রাজনীতিতে মেতে না ওঠে ঐক্যবদ্ধভাবে বিপন্ন মানুষদের পাশে দাঁড়াতে দিলীপ পালকে আহ্বান জানিয়েছেন আতাউর। একই সঙ্গে বাঙালি ঐক্যের স্বার্থেও কাজ করতে দিলীপ পালকে আহ্বান জানিয়েছেন তিনি।বলেছেন, যে সব হিন্দু – মুসলিম এনআরসির তালিকা থেকে বাদ পড়েছেন তাদের পাশে সবাই রয়েছেন।
টিডিএন

 


আরো সংবাদ

মুক্তিযুদ্ধ মঞ্চের হামলার পর ২য় দিনও মধুর ক্যান্টিনে ছাত্রদল ফুলবাড়ী সীমান্তের জিরো পয়েন্টে বিএসএফের কাঁটাতারের বেড়া নির্মাণ বরিশালে ২ ট্রলারের সংঘর্ষে ছেলের মৃত্যু, বাবা নিখোঁজ মাগুরায় বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু, আটক ২ ফরিদপুরে ইজিবাইক নিয়ন্ত্রণে অভিযান : অটোরিকশারও ছাড় নেই ভালুকায় পেপার মিলের রুলারে পিষ্ট হয়ে শ্রমিক নিহত রবির কাছে বিটিআরসির পাওনা : হাইকোর্টের আদেশ বৃহস্পতিবার ভয়াবহ অগ্নিকাণ্ডের পর কালো ধোঁয়ায় ছেয়ে গেছে অকল্যান্ড নগরী কালো ধোঁয়ায় ছেয়ে গেছে অকল্যান্ড নগরী পুঠিয়ায় কিশোর গ্যাংয়ের প্রধান বৃত্ত আটক যশোরে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত

সকল




portugal golden visa
paykwik