২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নিজেদের স্বার্থে পাকিস্তান সম্পর্কে মিথ্যা রটাচ্ছে ভারত : শারদ পাওয়ার

ভারতের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ার - সংগৃহীত

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা ও ৩৫-এ ধারা তুলে দিয়ে কাশ্মিরের বিশেষ মর্যাদা বিলোপ করায় ভারতের নরেন্দ্র মোদির সরকারের তীব্র সমালোচনা করার পাশাপাশি পাকিস্তানের প্রশংসা করেছেন ভারতের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ার। তিনি বলেন, আমি পাকিস্তানে গিয়েছি। ওখানে দেখেছি পাকিস্তানের মানুষ কতটা অতিথিপরায়ণ। তাছাড়া পাকিস্তানের মানুষ সুখী নয় বলে ভারত যা প্রচার করছে তা ঠিক নয়। নিজেদের স্বার্থেই পাকিস্তান সম্পর্কে মিথ্যে রটাচ্ছে ভারত। শনিবার মুম্বাইয়ে দলের সংখ্যালঘু সেলের এক অনুষ্ঠানে পাকিস্তানের ভূয়সী প্রশংসা ও নরেন্দ্র মোদি সরকারের কড়া সমালোচনা করেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় কাশ্মির থেকে ৩৭০ ধারা তুলে দেয়া নিয়েও মোদি সরকারকে একহাত নেন ভারতের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ার। তিনি বলেন, ৩৭০ ধারা তৈরিই হয়েছিল কাশ্মিরকে বিশেষকিছু মর্যদা দেয়ার জন্য। ওই ধারা বিলোপ করে ভারত বুঝিয়ে দিল, মোদি সরকার সংখ্যালঘু বিরোধী। এতে কাশ্মির উপত্যকায় আরো অস্থিতিশীল হয়ে পড়বে।

এদিকে ভারতে একের পর এক গণপিটুনির ঘটনার কথা তুলে ধরেও নরেন্দ্র মোদি সরকারের তুলোধনা করেন শারদ পাওয়ার। তিনি বলেন, জাতীয়তাবাদের নামে কেবল বিশেষ এক সম্প্রদায়কে (মুসলিম) টার্গেট করা হচ্ছে। আমি ভারতীয় মানে এই নয় যে আমাকে নিজেকে তার প্রমাণ দিতে হবে। নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য এসব করছে বিজেপি।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল