২৯ জানুয়ারি ২০২০

কাপুরুষরাই নিপীড়ন চালায়, মোদিকে ইমরান

-

আবারো কাশ্মিরের জনগনের পাশে থাকার ঘোষণা দিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, কাশ্মির ইস্যু আজ আন্তর্জাতিক রূপ লাভ করেছে। আর ভীরু মোদি কাশ্মিরে নির্যাতন চালাচ্ছেন। শুক্রবার আজাদ কাশ্মিরের রাজধানী মুজাফফরাবাদে এক সংহতি সমাবেশে তিনি একথা বলেন।

ইমরান বলেন, আমি নিজেকে কাশ্মিরী জনগনের দূত হিসেবে উপস্থাপন করেছি কারণ- আমি একজন পাকিস্তানি, একজন মুসলমান ও সর্বোপরি একজন মানুষ। কাশ্মির ইস্যু এখন একটি মানবিক সঙ্কট।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করে ইমরান খান বলেন, জনগনের বিরুদ্ধে এমন নিষ্ঠুরতা শুধুমাত্র ভীরুরাই চালাতে পারে। আজ ৯ লাখ ভারতীয় সেনা অধিকৃত কাশ্মিরের জনগনের বিরুদ্ধে নৃশংসতা চালাচ্ছে। কোন সাহসী লোক এমন করতে পারে না। তবে যত অন্যায়ই করুন না কেন, আপনি সফল হতে পারবেন না। কারণ কাশ্মিরের মানুষরা মৃত্যুকে ভয় পায় না।

ইমরান খান বলেন, আমাদের সবার জানা উচিত যে নরেন্দ্র মোদি ছোটবেলা থেকেই আরএসএসের সদস্য। এটি একটি হিন্দুত্ববাদী উগ্রবাদী গ্রুপ। তারা মুসলমান, খৃষ্টানসহ সব সংখ্যালঘুদের ঘৃণা করে। তারা হিটলারের নাৎসী পার্টির মতো আচরণ করছে, যে দলটি সংখ্যালঘুদের বিরুদ্ধে নৃশংসতা চালিয়েছিল।

ইমরান খান বলেন, কাশ্মির ইস্যুত আজ আন্তর্জাতিক অঙ্গনে পৌছে গেছে। জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ গত ৫০ বছরের মধ্যে এই প্রথম কাশ্মির নিয়ে বৈঠক করেছে। ইউরোপীয় ইউনিয়ন প্রথমবারের মতো কাশ্মির ইস্যু জাতিসংঘ প্রস্তাব অনুযায়ী সমাধানে দাবি জানিয়েছে। ওআইসি বলেছে, ভারতকে অবশ্যই কাশ্মির থেকে কারফিউ তুলে নিতে হবে।

ইমরান আরো বলেন, ব্রিটেনের ৪০ জনেরও বেশি এমপি কাশ্মির নিয়ে কথা বলেছেন। মার্কিন সিনেটররা প্রেসিডেন্ট ট্রাম্পকে কাশ্মির ইস্যুতে হস্তক্ষেপের আহ্বান জানিয়েছে চিঠি লিখেছেন। আমি জাতিসঙ্ঘের সাধারণ অধিবেশনে যাচ্ছি। সেখানেও কাশ্মিরের জনগনের পক্ষে কথা বলবো।

সকল আন্তর্জাতিক ফোরামে কাশ্মির প্রসঙ্গ তোলার অঙ্গীকার করেন ইমরান খান। দ্য ডন


আরো সংবাদ

মতিঝিল আইডিয়াল স্কুলের অভিভাবক ফোরামের ১ ফেব্রুয়ারির কর্মসূচি স্থগিত তরুণদের যোগাযোগমাধ্যম ব্যবহারে সতর্ক হতে হবে : স্পিকার কুতুববাগ দরবার শরিফে ওরস শুরু কাল সিরাজুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দী রোহিঙ্গা প্রত্যাবাসনে আইসিজের আদেশ সহায়ক হবে : আইনমন্ত্রী ক্রীড়ায় ক্যাসিনো বিপ্লবের অভিযোগ বিএনপি এমপির বিকেএসপি অধ্যাদেশকে আইনে পরিণত করতে বিল পাস রাজনীতির ঊর্ধ্বে মানবতাবোধ : হাসান সরকার পাকিস্তানে কারখানায় বিস্ফোরণে ১১ জনের মৃত্যু সরকার দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রাকৃতিক গ্যাসের ব্যবহার অব্যাহত রাখবে : প্রধানমন্ত্রী তেঁতুলিয়ায় ৩২ মেগাওয়াট সোলার প্ল্যান্টের চুক্তি সই সিটি নির্বাচনে কোনো যানবাহন চলবে না

সকল

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৮)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯১)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৪)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৭)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭২)