১৯ সেপ্টেম্বর ২০১৯

আজাদ কাশ্মির দখলে প্রস্তুত ভারতীয় সেনারা : জেনারেল বিপিন

জেনারেল বিপিন রাওয়াত - ছবি : সংগৃহীত

ভারত শাসিত কাশ্মিরের স্বায়ত্বশাসন বাতিলের পর এবার আজাদ কাশ্মির দখলের ‍হুমকি এলো ভারতের পক্ষ থেকে। ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, পাকিস্তানের সাথে যুক্ত আজাদ কাশ্মির দখলের জন্য প্রস্তুত তার বাহিনী। সরকারের নির্দেশ এলেই কাজ শুরু হবে।

গত মঙ্গলবার আজাদ কাশ্মির ভারতের সাথে যুক্ত করার কথা বলেছিলেন নরেন্দ্র মোদি সরকারের মন্ত্রী জিতেন্দ্র সিং। তার কথার সূত্র ধরে সেনাপ্রধান জেনারেল রাওয়াতের কাছে বার্তাসংস্থা এএনআই জানতে চাইলে, তিনি বলেন, এসব বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। আর সরকারের সব নির্দেশ পালন করতে প্রস্তুত সংস্থাগুলো।

ভারতীয় সেনাপ্রধান বলেন, ‘এই ধরনের বিষয়ে কী করতে হবে তার সিদ্ধান্ত সরকারই নেবে। আর দেশের সংস্থাগুলি সরকারের নির্দেশ অনুযায়ী কাজ করবে। সেনারা সবসময় তৈরি আছে।’

গত মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে জিতেন্দ্র সিং বলেছিলেন, ‘মোদি সরকারের দ্বিতীয় মেয়াদের প্রথম ১০০ দিনে অনেক বড় বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যে সব থেকে বড় সাফল্য জম্মু ও কাশ্মির থেকে ৩৭০ ধারা বাতিল করা। এবার আমরা পাকিস্তান শাসিত কাশ্মিরকে ফের ভারতের মধ্যে ফিরিয়ে নিয়ে আনতে চাইছি। দীর্ঘদিন ধরে গোটা ভারতবর্ষের মানুষ এটাই চান।’


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)