১৬ সেপ্টেম্বর ২০১৯

ভারতে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের সাবেক এমপি

-

ভারতে এসে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের ক্ষমতাসীন দলের সাবেক এক এমপি। খাইবার পাখতুনখোয়া প্রদেশের আঞ্চলিক পার্লামেন্টের সাবেক সদস্য বলদেব কুমার মেয়ের চিকিৎসার জন্য ভারতে এসেছিলেন এক মাস আগে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করে তিনি পাকিস্তানের সংখ্যালঘুদের ওপর নিপীড়ন হচ্ছে উল্লেখ করে ভারতে রাজনৈতিক আশ্রয় চান।

তিনি বলেছেন, ‘আমি এখানে (ভারত) আশ্রয় চাইতে এসেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করব, যাতে উনি আমাদের সাহায্য করেন’।

কেন তিনি পাকিস্তান ছাড়তে চাইছেন এমন প্রশ্নে বলদেব বলেন, ‘গোটা দুনিয়া দেখছে, পাকিস্তানে এখন কী পরিস্থিতি। প্রধানমন্ত্রী ইমরান খানের কাছ থেকে আমাদের অনেক প্রত্যাশা ছিল যে- উনি ক্ষমতায় এলে পাকিস্তানের ভাগ্য বদলাবে। আপনারা পাকিস্তানের পরিস্থিতি দেখছেন, আমিও একই পরিস্থিতি দেখছি। সেদিন আমাদের এক শিখ নাবালিকাকে অপহরণ করা হয়েছে। এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না’।

এদিকে পাকিস্তানের দ্য ডন জানিয়েছে, বলদেব কুমারের ভাই তিলক এক সংবাদ সম্মেলনে ভাইয়ের বক্তৃতার বিরোধীতা করে বলেছেন-পাকিস্তানে আমরা মর্যাদর সাথেই বসবাস করছি এবং মাতৃভূমির জন্য প্রাণ দিতেও আমরা প্রস্তুত।

পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তার সাথে দলের কোন সম্পৃক্ততা নেই। দলটি বলদেবের অভিযোগ অস্বীকার করে বলেছে, পাকিস্তানে সংখ্যালঘুরা মর্যাদার সাথে বসবাস করছে।

২০১৬ সালে প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রীর বিশেষ উপদেষ্টা হত্যার ঘটনায় গ্রেফতারের পর দল থেকে বহিষ্কার হয়েছিলেন বলদেব। তবে তিনি সেই অভিযোগ থেকে খালাস পান আদালতে।


আরো সংবাদ

এরশাদের আসনে জাপাকে সমর্থন দিয়ে আ’লীগ প্রার্থী রাজুর প্রার্থীতা প্রত্যাহার জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই : জিএম কাদের অস্থির মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধ আসন্ন? হত্যা মামলার এজাহার পাল্টে দেয়ার অভিযোগে ওসির বিরুদ্ধে তদন্তের নির্দেশ গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : জিএম সিরাজ দুর্নীতি এখন রাষ্ট্র প্রশাসনের স্বাভাবিক নিয়মে পরিণত হয়েছে : ওয়ার্কার্স পার্টি  ‘পিএসসি- ২০১৯’ দেশের স্বার্থবিরোধী : জাতীয় কমিটি মেট্রোরেলের নিরাপত্তায় বিশেষ পুলিশ ইউনিট গঠনে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ চ্যাম্পিয়ন খেলোয়াড় কখনোই বাতিল করা যায় না : রিকি পন্টিং এখন আবার অঘোষিত বাকশাল তৈরি হয়ে গেছে : আ স ম রব ঢাবি সিনেট থেকে শোভনের পদত্যাগ

সকল