২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ভারতে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের সাবেক এমপি

-

ভারতে এসে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানের ক্ষমতাসীন দলের সাবেক এক এমপি। খাইবার পাখতুনখোয়া প্রদেশের আঞ্চলিক পার্লামেন্টের সাবেক সদস্য বলদেব কুমার মেয়ের চিকিৎসার জন্য ভারতে এসেছিলেন এক মাস আগে। মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করে তিনি পাকিস্তানের সংখ্যালঘুদের ওপর নিপীড়ন হচ্ছে উল্লেখ করে ভারতে রাজনৈতিক আশ্রয় চান।

তিনি বলেছেন, ‘আমি এখানে (ভারত) আশ্রয় চাইতে এসেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করব, যাতে উনি আমাদের সাহায্য করেন’।

কেন তিনি পাকিস্তান ছাড়তে চাইছেন এমন প্রশ্নে বলদেব বলেন, ‘গোটা দুনিয়া দেখছে, পাকিস্তানে এখন কী পরিস্থিতি। প্রধানমন্ত্রী ইমরান খানের কাছ থেকে আমাদের অনেক প্রত্যাশা ছিল যে- উনি ক্ষমতায় এলে পাকিস্তানের ভাগ্য বদলাবে। আপনারা পাকিস্তানের পরিস্থিতি দেখছেন, আমিও একই পরিস্থিতি দেখছি। সেদিন আমাদের এক শিখ নাবালিকাকে অপহরণ করা হয়েছে। এ ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না’।

এদিকে পাকিস্তানের দ্য ডন জানিয়েছে, বলদেব কুমারের ভাই তিলক এক সংবাদ সম্মেলনে ভাইয়ের বক্তৃতার বিরোধীতা করে বলেছেন-পাকিস্তানে আমরা মর্যাদর সাথেই বসবাস করছি এবং মাতৃভূমির জন্য প্রাণ দিতেও আমরা প্রস্তুত।

পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তার সাথে দলের কোন সম্পৃক্ততা নেই। দলটি বলদেবের অভিযোগ অস্বীকার করে বলেছে, পাকিস্তানে সংখ্যালঘুরা মর্যাদার সাথে বসবাস করছে।

২০১৬ সালে প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রীর বিশেষ উপদেষ্টা হত্যার ঘটনায় গ্রেফতারের পর দল থেকে বহিষ্কার হয়েছিলেন বলদেব। তবে তিনি সেই অভিযোগ থেকে খালাস পান আদালতে।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল