২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাশ্মির অশান্ত, কোনো খোঁজ নেই জায়রার?

কাশ্মির অশান্ত, কোনো খোঁজ নেই জায়রার? - ছবি : সংগৃহীত

জম্মু-কাশ্মীর থেকে বিলোপ করা হয়েছে ৩৭০ ধারা। জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার প্রস্তাব দেয়া হয়েছে। কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা করে সরব হলেন বলিউড পরিচালক সোনালি বোস।

জানা যাচ্ছে, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকে অভিনেত্রী জায়রা ওয়াসিমের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না সোনালি বোস। এরপরই কাশ্মির নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা করতে শুরু করেন বলিউড পরিচালক।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে জায়রার সঙ্গে একটি ছবি শেয়ার করেন সোনালি। দীর্ঘ পোস্টে তিনি বলেন, '২ সপ্তাহ হয়ে গেল জম্মু ও কাশ্মিরের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভারতের গণতন্ত্র অন্ধকার। কংগ্রেসের সময় থেকে উপত্যকায় মানুষদের অধিকারকে খর্ব করা হয়েছে। আমার কষ্ট হয় ওই মানুষগুলোর জন্য। বাঙালি, মারাঠী, গুজরাতি, তামিল সবার কেমন লাগবে, যদি রাতারাতি আপনাদের রাজ্য ভেঙে কেন্দ্রশাসিত অঞ্চল করে দেয়া হয়? ৩৭০-কে কিছুক্ষণের জন্য ভুলে গিয়ে সৎ ভাবে এর উত্তর দিন। আমাদের নিজেদের লোকেরাই কীভাবে এই দেশে বাস করছেন, এটা ভেবেই আমার বিস্ময় ও রাগ এখন দুঃখে পরিণত হয়েছে। ওদের অনুভূতির সম্পর্কে আমরা শুধুই ধারণা করতে পারি।'

পরিচালক আরো জানান, জায়রা তার মেয়ের মতো। তার সঙ্গে তিনি যোগাযোগ করতে পারছেন না। গত এক বছরে জায়রা ও তার পরিবারের সঙ্গে খুব সুন্দর সময় কাটিয়েছেন বলে জানান সোনালি বোস। এমনকি ৩৭০ ধারা রদের আগের দিনও জম্মুতে জায়রার সঙ্গেই ছিলেন বলে জানান 'দ্য স্কাই ইস পিঙ্ক'-এর পরিচালক। তার কথায়, ভূস্বর্গে হঠাৎ সেনাবাহিনীর সংখ্যা বাড়িয়ে দেয়ায় জায়রা খুবই চিন্তিত ছিল। তাকে তিনিই আশ্বস্ত করেন বলেও জানান সোনালি।

সোনালি বোসের 'দ্য স্কাই ইজ পিঙ্ক' ছবিতে অভিনয় করেছেন জায়রা ওয়াসিম। সোনালি বোসের এই সিনেমায় অভিনয় দিয়েই বলিউড ছাড়ার কথা ঘোষণা করেন জায়রা।
সূত্র : জি নিউজ

 


আরো সংবাদ



premium cement