১৭ জানুয়ারি ২০২০

কাশ্মিরে খুলেছে কিছু স্কুল, উপস্থিতি খুবই কম

কাশ্মির
কাশ্মিরে কিছু স্কুল খুললেও ছাত্রছাত্রী উপস্থিতি খুবই কম - ছবি : এনডিটিভি

ভারতশাসিত কাশ্মিরে আজ সোমবার খুলেছে কিছু স্কুল। তবে ছাত্রছাত্রীদের উপস্থিতি খুবই কম। মোবাইলে আপাতত ইনকামিং পরিষেবা চালু করেছে প্রশাসন। দুটি বিমানে উপত্যকায় ফিরেছেন ৩৪৪ জন হজযাত্রী।

জম্মু ও কাশ্মিরে প্রায় দুই হাজারটি স্কুলের মধ্যে খুলেছে মাত্র ৯৫টি স্কুল।

মোবাইল পরিষেবা চালু করার যে দাবি উপত্যকায় উঠেছিল, তা হয়তো চলতি সপ্তাহের শেষের দিকে বাস্তব রূপ পেতে পারে। একটি সূত্র জানিয়েছে, আপাতত মোবাইলে শুধু ইনকামিং পরিষেবা দেয়া হতে পারে, যাতে উপত্যকার মানুষ রাজ্যের বাইরের ডোমেস্টিক কল বা আইএসডি কল পেতে পারে। জম্মুর ডিভিশনার কমিশনার সঞ্জীব বর্মা জানিয়েছেন, সব দিক খতিয়ে দেখার পরই ফোরজি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

প্রাথমিক ও মধ্যবর্তী ক্ষেত্রের স্কুলগুলো সোমবার থেকে চালু করার সিদ্ধান্ত নেয়া হলেও হাইস্কুল, হায়ার সেকেন্ডারি স্কুল ও ডিগ্রি কলেজগুলো খোলার ব্যাপারে সিদ্ধান্ত আগামী ২-৩ দিনের মধ্যে নেয়া হতে পারে। সোমবার রাজৌরিসহ বেশ কয়েকটি জায়গায় স্কুল খুললেও তার সংখ্যা খুবই কম। ছাত্রছাত্রীদের উপস্থিতিও ছিল হাতেগোনা। এখনই সন্তানদের বাড়ি থেকে বের করতে ভয় পাচ্ছেন বাবা-মায়েরা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া 


আরো সংবাদ

বিপিএলের নতুন চ্যাম্পিয়ন রাজশাহী ‘কেরলে কেউ খাবারের সাথে ধর্ম মেশায় না’ সাংবাদিকতার ইতিহাসে প্রথম! রাজার পোশাকে, হাতে তলোয়ার নিয়ে রিপোটিং (ভিডিও) দাবানলে বিধ্বস্ত অস্ট্রেলিয়ায় বৃষ্টি, ১৮ মাসের বাচ্চার নাচ ভাইরাল দূতাবাস অ্যাপে খুব সহজে ৩৪ সেবা পাওয়া যাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী লজ্জাজনক হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় ভারতের সোলাইমানি হত্যার দায়ে ট্রাম্পের প্রাণদণ্ড হওয়া উচিত : মার্কিন সাংবাদিক ইরান-মার্কিন সঙ্ঘাত : ওআইসির আত্মসমালোচনার সুযোগ যে কথা বলতে চাই না প্রাণভিক্ষার আবেদন নাকচ, ভারতের নির্ভয়া কাণ্ডে ফাঁসি ১ ফেব্রুয়ারি ‘হিউম্যান মিল্ক ব্যাংক’ : প্রসঙ্গ কথা

সকল