২১ সেপ্টেম্বর ২০১৯

কাশ্মিরে খুলেছে কিছু স্কুল, উপস্থিতি খুবই কম

কাশ্মির
কাশ্মিরে কিছু স্কুল খুললেও ছাত্রছাত্রী উপস্থিতি খুবই কম - ছবি : এনডিটিভি

ভারতশাসিত কাশ্মিরে আজ সোমবার খুলেছে কিছু স্কুল। তবে ছাত্রছাত্রীদের উপস্থিতি খুবই কম। মোবাইলে আপাতত ইনকামিং পরিষেবা চালু করেছে প্রশাসন। দুটি বিমানে উপত্যকায় ফিরেছেন ৩৪৪ জন হজযাত্রী।

জম্মু ও কাশ্মিরে প্রায় দুই হাজারটি স্কুলের মধ্যে খুলেছে মাত্র ৯৫টি স্কুল।

মোবাইল পরিষেবা চালু করার যে দাবি উপত্যকায় উঠেছিল, তা হয়তো চলতি সপ্তাহের শেষের দিকে বাস্তব রূপ পেতে পারে। একটি সূত্র জানিয়েছে, আপাতত মোবাইলে শুধু ইনকামিং পরিষেবা দেয়া হতে পারে, যাতে উপত্যকার মানুষ রাজ্যের বাইরের ডোমেস্টিক কল বা আইএসডি কল পেতে পারে। জম্মুর ডিভিশনার কমিশনার সঞ্জীব বর্মা জানিয়েছেন, সব দিক খতিয়ে দেখার পরই ফোরজি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

প্রাথমিক ও মধ্যবর্তী ক্ষেত্রের স্কুলগুলো সোমবার থেকে চালু করার সিদ্ধান্ত নেয়া হলেও হাইস্কুল, হায়ার সেকেন্ডারি স্কুল ও ডিগ্রি কলেজগুলো খোলার ব্যাপারে সিদ্ধান্ত আগামী ২-৩ দিনের মধ্যে নেয়া হতে পারে। সোমবার রাজৌরিসহ বেশ কয়েকটি জায়গায় স্কুল খুললেও তার সংখ্যা খুবই কম। ছাত্রছাত্রীদের উপস্থিতিও ছিল হাতেগোনা। এখনই সন্তানদের বাড়ি থেকে বের করতে ভয় পাচ্ছেন বাবা-মায়েরা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া 


আরো সংবাদ

ইফায় নতুন করে উত্তেজনা বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে কর্মকর্তা বদলি ও শোকজ আওয়ামী লীগের অনেকে দেশ ছেড়ে পালানোর চেষ্টায় যাকে ধরা হবে তাকেই বহিষ্কার : যুবলীগ চেয়ারম্যান তরুণীসহ গ্রেফতার ২০, বিপুল মাদক ও টাকা জব্দ ইরানের ন্যাশনাল ব্যাংকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আশা করি খেলাঘরের আন্দোলন সফলভাবে এগিয়ে যাবে : ড. আনিসুজ্জামান ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান বশেমুরবিপ্রবিতে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের অনশন চলছে চট্টগ্রামে অভিযানে ক্লাব বন্ধ : গ্রেফতার ২ ক্যাসিনো-মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ নৌকার প্রতীকে এমপি হতে চেয়েছিলেন জি কে শামীম

সকল