২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যোগী সরকারের দ্বারস্থ ভারতের সবচেয়ে লম্বা মানুষ

ভারতের সবচেয়ে লম্বা মানুষ ধর্মেন্দ্র প্রতাপ সিং - ছবি : সংগৃহীত

ভারতের সবচেয়ে লম্বা মানুষ ধর্মেন্দ্র প্রতাপ সিং উত্তর প্রদেশের মূখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনে সাক্ষাত করেছেন। শনিবার তিনি আর্থিক সহায়তার জন্য মূখ্যমন্ত্রীর সাথে দেখা করেন।

৪৫ বছর বয়সী ৮ ফুট ১ ইঞ্চি উচ্চতার ধর্মেন্দ্র প্রতাপ সিং লিমিকা বুক অব রেকর্ডে নাম লিখিয়েছেন। অন্যদিকে তার নাম গিনেজ বুক অব রেকর্ডে নাম উঠানো প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি তার শারীরিক সমস্যার কারণে মূখ্যমন্ত্রীর সাথে দেখা করেন। তার কোমড়ের হাড় বিপজ্জনক অবস্থায় রয়েছে। এই হাড় প্রতিস্থাপনের জন্য তিনি আর্থিক সহায়তার জন্য মূখ্যমন্ত্রীর সাথে দেখা করেন। তার চিকিৎসার জন্য ৮ লাখ রুপির প্রয়োজন।

ধর্মেন্দ্র প্রতাপ সিং বলেন, আমি এখনো সরকারের পক্ষ থেকে কোন সহায়তা পাইনি। সারা বিশ্ব থেকে আমার ডকুমেন্টারি তৈরি করা হয় সেখানে সরকার এখনো কিছুই করছে না।

তিনি আরো জানান, মূখ্যমন্ত্রী সেখানে ছিলেন না কিন্তু তার কার্যালয় থেকে আমাকে সহায়তার আশ্বাস দেয়া হয়েছে।

ধর্মেন্দ্র প্রতাপ সিংয়ের আগে ভারতের সবচেয়ে লম্বা মানুষ হিসেবে ছিলেন পলিপাকা গাট্টাইয়া। ৭ ফুট ৬ ইঞ্চি লম্বার এই ব্যক্তি ২০১৫ সালে হায়দারাবাদে মৃত্যুবরণ করেন।

বর্তমানে তুরস্কের সুলতান কুসান পৃথিবীর সবচেয়ে লম্বা মানুষ হিসেবে পরিচিত। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

সকল