২০ আগস্ট ২০১৯

কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় নিহত ১, অস্ত্র ছিনতাই

ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় পিডিপি নেতা সাজ্জাদ মুফতির ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ফারুক আহমেদ মীর নিহত হয়েছেন। এক বন্দুকধারীর গুলিতে তিনি নিহত হন। নিহত নিরাপত্তারক্ষীর কাছ থেকে স্বাধীনতাকামীরা স্বয়ংক্রিয় একে-৪৭ রাইফেল ছিনিয়ে নিয়ে গেছে।

শুক্রবার দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগ জেলার বিজবেহরা এলাকার একটি মসজিদে পিডিপি নেতা সাজ্জাদ মুফতি যখন জুমা নামাজ পড়তে গিয়েছিলেন ওই নিরাপত্তারক্ষী মসজিদের বাইরে প্রহরারত ছিলেন। এসময় তিনি হামলার শিকার হন। হামলার পর স্বাধীনতাকামীরা অবশ্য নিরাপদে ঘটনাস্থল ত্যাগ করতে সমর্থ হয়।

ওই ঘটনার পরে দিরপুরা খিরাম এলাকার বাসিন্দা ফারুক আহমেদ নামে গুলিবিদ্ধ নিরাপত্তারক্ষীকে বিজবেহারার উপজেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের সুপার বলেন, নিহত ব্যক্তি বুকে গুলিবিদ্ধ হয়েছিলেন। এবং তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল।

ওই ঘটনার খবর পেয়েই ভারতীয় সেনাবাহিনী ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ সমন্বিত যৌথবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে।

পুলিশ এখনও পর্যন্ত নিরাপত্তারক্ষী হত্যার ঘটনার কিনারা করতে পারেনি। কে বা কোন সংগঠন ওই ঘটনায় জড়িত সে সম্পর্কেও কোনও নিশ্চিত তথ্য পুলিশের হাতে পৌঁছায়নি। রাজ্যটিতে এর আগে বাড়িতে ছুটি কাটাতে আসা পুলিশ ও নিরাপত্তাকর্মীদের অপহরণ করে হত্যার ঘটনা ঘটেছে।


আরো সংবাদ




bedava internet