২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাবুল বিশ্ববিদ্যালয়ে বোমা হামলায় নিহত ৬, আহত ২৭

হামলার পর বিধ্বস্ত গাড়ি পরীক্ষা করছে আফগানিস্তানের নিরাপত্তাবাহিনী - এএফপি

আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয়ের মূল দরজার সামনে এক বোমা হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ২৭ জন। শুক্রবার স্থানীয় সময় সকালে এই হামলা ও বিস্ফোরণের ঘটনা ঘটে। আফগান কতৃপক্ষের কয়েকজন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বার্তা সংস্থা রয়টার্সকে কাবুল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানান, পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা যখন বিশ্ববিদ্যালয়ে প্রবেশের জন্য অপেক্ষা করছিল, তখনই ওই বোমার বিস্ফোরণ ঘটে। এ ঘটনার এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি একটি হাতবোমা ছুড়তে দেখি। সেটি ছোড়ার পরপরই একটি গাড়িতে আগুন ধরে যায়।

এদিকে ঘটনার পরপরই অভিযান চালিয়ে ঘটনাস্থলের কাছাকাছি এলাকায় বিশ্ববিদ্যালয়ের অন্য প্রবেশ পথের কাছে আরেকটি বোমা খুঁজে পায় পুলিশ। পরে তা দ্রুত নিষ্ক্রিয় করা হয়।

অবশ্য এখন পর্যন্ত এই হামলার দায় কেউ স্বীকার করেনি। এদিকে কাবুল বিশ্ববিদ্যালয়ে হামলার কয়েক ঘণ্টা আগেই কান্দাহারে পুলিশ দফরের সামনে দুটি গাড়িবোমা হামলা চালায় তালেবান বিদ্রোহীরা। সেই হামলায় অন্তত ১২ জন নিহত ও ৮০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মায়ার বলেন, বিশ্ববিদ্যালয়ে হামলায় আহত ২৭ জনের মধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থী রয়েছেন। তাদেরকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বিস্ফোরণের পর একটি গাড়িতে আগুন লেগে যায়। কারণ সেখানেও বোমা লাগানো ছিলো।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল