২২ আগস্ট ২০১৯

মুসলিম অটো চালকের ওপর বিজেপি নেতার হামলা, গুলি

ভারতের মধ্য প্রদেশে এক মুসলিম অটোরিকশা চালককে মারধর ও তাঁকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগে কমল শুক্লা নামে বিজেপির এক নেতাকে পুলিশ গ্রেফতার করেছে। যদিও পরে তিনি জামিনে মুক্ত হয়েছেন। আক্রান্ত মুসলিম অটো রিকশা চালকের নাম সেলিম খান।

সেলিম খান বলেন, শনিবার মরিমাতা চৌমাথায় চারচাকা গাড়ি থেকে এক ব্যক্তি বেরিয়ে তার নাম জিজ্ঞেস করেন। এসময় তার নাম সেলিম খান বলতেই তাকে মারধর করা শুরু করে। তার গাড়িতেও ভাঙচুর করা হয়। এ নিয়ে কথা কাটাকাটি হলে রিভলবার থেকে শূন্যে গুলি নিক্ষেপ করে ওই হামলাকারী। একটি গুলি তার পা স্পর্শ করে বেরিয়ে গেলে তিনি কোনোক্রমে রক্ষা পেয়েছেন। পরে জানা যায় উনি বিজেপি নেতা কমল শুক্লা।

পরে আক্রান্ত অটো রিকশা চালকের অভিযোগের ভিত্তিতে পুলিশ মামলা দায়েরসহ অভিযুক্তকে বিজেপি নেতাকে গ্রেফতার করে। যদিও এদিন সন্ধ্যায় তিনি জামিন পেয়ে যান।

অবশ্য রাজ্য বিজেপির মুখপাত্র উমেশ শর্মার দাবি, অটোরিকশা চালক সেলিম খান চাকু বের করায় আত্মরক্ষার জন্য বিজেপি নেতা কমল শুক্লাকে গুলি চালাতে হয়েছে। আক্রান্ত সেলিম খান অবশ্য বলেন তাকে মারধর করার পরেই গুলি চালানো হয় যা তার পা স্পর্শ করে বেরিয়ে গেছে। তার অটো রিকশাও ভাঙচুর করা হয়েছে।

গণপিটুনিতে মুসলিম কনস্টেবল নিহত

এদিকে, শনিবার রাজস্থানে জমি বিবাদের তদন্ত করতে গিয়ে অজ্ঞাত দুর্বৃত্তদের গণপিটুনিতে আব্দুল গণি (৪৫) নামে এক পুলিশের হেড কনস্টেবল নিহত হয়েছেন। পুলিশ হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

গণমাধ্যমের একটি সূত্রে প্রকাশ, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ জমি বিবাদের তদন্ত শেষে মোটর বাইকে ফেরার সময় মুখোশধারী চার/পাঁচ জন অজ্ঞাত হামলাকারী লাঠি নিয়ে ওই পুলিশ সদস্যের উপরে হামলা চালায়। আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তিনি মারা যান।

এদিকে, নিহত পুলিশ কনস্টেবলের গ্রামের মুসলিম পঞ্চায়েতের সভাপতি নাজির মোহাম্মদ নিহতের পরিবারকে পঞ্চাশ লাখ টাকা ক্ষতিপূরণ ও তার পরিবারের একজনকে চাকরি দিতে হবে বলে দাবি জানিয়েছেন। দাবি পূরণ না হলে তার লাশ দাফন করা হবে না বলেও হুঁশিয়ারি দেয়া হয়েছে। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ




mp3 indir bedava internet