২১ জুলাই ২০১৯

পাকিস্তানে ৩০০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা কাতারের

শেখ তামিম ও ইমরান খান - ছবি : সংগৃহীত

পাকিস্তানে নতুন করে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করবে কাতার। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানির দুই দিনের পাকিস্তান সফরের দ্বিতীয় দিনে রোববার দেশ দুটির মধ্যে এই বিনিয়োগ বিষয়ে সমঝোতা সই হয়। সফরকালে পাকিস্তান ও কাতারের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা বিষয়ক আরো কিছু চুক্তি হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্য ও সম্প্রচার বিষয়ক বিশেষ সহকারী জানিয়েছেন এই তথ্য।

দ্য ডন জানিয়েছে, কাতারের আমির শেখ তামিমের নির্দেশনায় দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুর রহমান আল-সানি নতুন করে এই বিনিয়োগের ঘোষণা দেন। সঞ্চয় ও সরাসরি দু’ভাবে নতুন এই বিনিয়োগ কার্যকর করা হবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের অর্থনৈতিক উপদেষ্টা ড. আব্দুল হাফিজ শেখ নতুন করে বিনিয়োগের জন্য কাতারের আমিরকে ধন্যবাদ জানিয়েছেন।

ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই অর্থনৈতিক সঙ্কট মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। চীন, সৌদি আরবের মতো ধনী মিত্রদেশগুলো সফর করেছেন ইমরান। এসব দেশ থেকে অর্থনৈতিক সহযোগিতা আনতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে তার সরকার। কিছুদিন আগে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান পাকিস্তান সফর করে দেশটিতে দুই হাজার কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছেন। ইমরান খানের এই তৎপরতার ধারাবাহিকতায় এবারের কাতারের বিনিয়োগের ঘোষণা এলো।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী জানান, নতুন এই বিনিয়োগের মধ্য দিয়ে পাকিস্তান ও কাতারের অর্থনৈতিক অংশীদারিত্ব এখন ৯০০ কোটি ডলারে পৌঁছেছে।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi