১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আজব ‘অসুখ’ মাটিতে গড়াগড়ি করে কান্না

কাশ্মীরের একটি স্কুলের কয়েকজন শিক্ষার্থী - প্রতিকী ছবি

মাটিতে গড়াগড়ি করে কেঁদেই যাচ্ছে ওরা। একের পর এক শিক্ষার্থী এ উপসর্গে আক্রান্ত হলে স্বাস্থ্য কর্তৃপক্ষকে খবর দেয়া হয়। কিন্তু ওই ছাত্রছাত্রীদের কোনো শারীরিক সমস্যা চিহ্নিত করা যায়নি।

ভারতশাসিত জম্মু-কাশ্মীরের কাঠুয়ার একটি স্কুলে ছাত্রছাত্রীদের মধ্যে সম্প্রতি এ অদ্ভ‌ুত উপসর্গ দেখা দিয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে প্রকাশ, মাসখানেক আগে গোটা বিষয়টা শুরু হয় বলে জানিয়েছেন সিট্টি গ্রামের সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক কেওয়াল কৃষাণ। হঠাত্‍ একদিন প্রথম শ্রেণীর দুই ছাত্র জানায় যে তাদের শরীর খারাপ লাগছে। তারপরই মাটিতে গড়াগড়ি খেয়ে কাঁদতে থাকে তারা। বাড়িতে খবর দেয়া হলে অবাক হয়ে যান অভিভাবকরাও।

তারপর থেকে আরো বেশ কয়েকজন শিক্ষার্থী এ উপসর্গে আক্রান্ত হয়েছে। তবে এদের শরীরে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন ডাক্তাররা। এই শিক্ষার্থীদের কাউন্সেলিং করা হচ্ছে। পড়া তৈরি করে ক্লাসে না এনে শিক্ষকের মন অন্য দিকে ঘুরিয়ে দিতে শিক্ষার্থীরা দুষ্টুমি করে কিছু করছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড

সকল