২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

উত্তপ্ত পশ্চিমবঙ্গ : সংঘর্ষে নিহত ২

-

রাস্তায় রাস্তায় পড়ে রয়েছে না ফাটা বোমা। চারদিকে কাঁদানে গ্যাস আর বারুদের দমবন্ধ করা ধোঁয়া! আশপাশে মুড়ি মুড়কির মতো ফাটছে গুলি-বোমা। রাস্তার ধারে মিলছে বেওয়ারিশ গুলি ভরা পিস্তল। বৃহস্পতিবার কার্যত যুদ্ধক্ষেত্রের চেহারা নিল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার ভাটপাড়া এলাকা। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে অন্তত দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে। তাদের বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনার পর ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ।

বেশ কিছুদিন ধরেই এলাকটির আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়। পরিস্থিতি মোকাবেলায় একটি থানা ভেঙে দুটি করা হয়। নতুন থানা উদ্বোধনের কথা ছিলো বৃহস্পতিবার; কিন্তু সেদিন সকাল থেকেই শুরু হয় সংঘর্ষ।

তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেয়া এক নেতার সমর্থকদের সাথে মমতা বন্ধোপাধ্যায়ের সমর্থকদের বিরোধ অনেক দিনের। এলাকার মানুষের দাবি, রাজ্যের ক্ষমতাসীন দল ও অর্জুন সিংহ— দু’পক্ষই মরিয়া এলাকা নিজের দখলে আনতে।

বৃহস্পতিবার পুলিশ কর্মীদের লক্ষ্য করেও এলোপাথাড়ি বোমাবাজি করা হয়। কয়েকশো পুলিশের সামনেই চলে গোলাগুলি। পুলিশের সামনেই দু’পক্ষের মধ্যে গুলি-বোমা চলতে থাকে। আহত হয়েছেন ১০ জনের বেশি পুলিশ কর্মী। ভাঙচুর করা হয় পুলিশের গাড়িও।
এই বোমা-গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে দু’জনের। পুলিশ এলাকাটিতে ১৪৪ ধারা জারি করেছ।

বিজেপি দাবি করেছে, পুলিশের গুলিতে দুজন মারা গেছে। যদিও পুলিশ তা স্বীকার করেনি।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল