১৩ ডিসেম্বর ২০১৯

উত্তপ্ত পশ্চিমবঙ্গ : সংঘর্ষে নিহত ২

-

রাস্তায় রাস্তায় পড়ে রয়েছে না ফাটা বোমা। চারদিকে কাঁদানে গ্যাস আর বারুদের দমবন্ধ করা ধোঁয়া! আশপাশে মুড়ি মুড়কির মতো ফাটছে গুলি-বোমা। রাস্তার ধারে মিলছে বেওয়ারিশ গুলি ভরা পিস্তল। বৃহস্পতিবার কার্যত যুদ্ধক্ষেত্রের চেহারা নিল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার ভাটপাড়া এলাকা। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে অন্তত দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকে। তাদের বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনার পর ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ।

বেশ কিছুদিন ধরেই এলাকটির আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়। পরিস্থিতি মোকাবেলায় একটি থানা ভেঙে দুটি করা হয়। নতুন থানা উদ্বোধনের কথা ছিলো বৃহস্পতিবার; কিন্তু সেদিন সকাল থেকেই শুরু হয় সংঘর্ষ।

তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেয়া এক নেতার সমর্থকদের সাথে মমতা বন্ধোপাধ্যায়ের সমর্থকদের বিরোধ অনেক দিনের। এলাকার মানুষের দাবি, রাজ্যের ক্ষমতাসীন দল ও অর্জুন সিংহ— দু’পক্ষই মরিয়া এলাকা নিজের দখলে আনতে।

বৃহস্পতিবার পুলিশ কর্মীদের লক্ষ্য করেও এলোপাথাড়ি বোমাবাজি করা হয়। কয়েকশো পুলিশের সামনেই চলে গোলাগুলি। পুলিশের সামনেই দু’পক্ষের মধ্যে গুলি-বোমা চলতে থাকে। আহত হয়েছেন ১০ জনের বেশি পুলিশ কর্মী। ভাঙচুর করা হয় পুলিশের গাড়িও।
এই বোমা-গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে দু’জনের। পুলিশ এলাকাটিতে ১৪৪ ধারা জারি করেছ।

বিজেপি দাবি করেছে, পুলিশের গুলিতে দুজন মারা গেছে। যদিও পুলিশ তা স্বীকার করেনি।


আরো সংবাদ




hacklink Paykwik Paykasa
Paykwik