২১ জুলাই ২০১৯

বড় হামলার আশঙ্কা, ভারতকে সতর্ক করল পাকিস্তান

কাশ্মিরে ভারতীয় বাহিনীর সতর্ক অবস্থান - ছবি : সংগ্রহ

বড় ধরনের হামলায় ফের রক্তাক্ত হতে পারে ভারত অধিকৃত কাশ্মির, এমন আশঙ্কার কথা জানিয়ে ভারতকে আগাম সতর্ক করল পাকিস্তান।

এ বছর ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মিরের পুলওয়ামায় বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে ভারতীয় আধাসামরিক বাহিনীর বহরে আত্মঘাতি হামলা হয়। ওই হামলা চালায় জইশ-ই-মহম্মদ। সেই একই কায়দায় এ বার দক্ষিণ কাশ্মিরের অবন্তীপোরায় হামলা হতে পারে বলে ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনকে জানিয়েছেন পাকিস্তানি গোয়েন্দারা। এমনটাই বলা হয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে।
খবরে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রকেও হামলার সম্ভাবনার কথা জানিয়েছেন তারা। আর তার পরই গোটা কাশ্মির উপত্যকা জুড়ে কড়া সতর্কতা জারি হয়েছে।

সম্প্রতি কিরঘিজস্তানের বিশকেকে আয়োজিত সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশন (এসসিও) সম্মেলনে যোগ দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে সন্ত্রাস দমন নিয়ে আলোচনা করেন তারা। সরাসরি নাম উল্লেখ না করে পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসে উস্কানি দেওয়ারও অভিযোগ তোলেন মোদি। তবে তার আগেই ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনকে হামলার সম্ভাবনার কথা জানানো হয় বলে ভারতীয় সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে। সেনবাহিনীর এক কর্মকর্তা জানান, ‘ইসলামাবাদে আমাদের হাইকমিশনকে হামলার সম্ভাবনার কথা জানায় পাকিস্তান। আমেরিকাকেও বিষয়টি জানায় তারা, যার পর মার্কিন গোয়েন্দারাও আমাদের সতর্ক করে দেন।’ ইন্ডিয়া টুডে


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi