২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৮ দিন পর ধ্বংসাবশেষের সন্ধান ভারতীয় সেই বিমানের

৮ দিন পর ধ্বংসাবশেষের সন্ধান ভারতীয় সেই বিমানের - ছবি : সংগ্রহ

অবশেষে খোঁজ মিলল ভারতীয় বিমানবাহিনীর হারানো এএন ৩২ বিমানের ধ্বংসাবশেষের। টুইটারে এ খবরের সত্য়তা স্বীকার করেছে ভারতীয় বিমানবাহিনী। উত্তরপূর্বের টাটো এলাকায় ধ্বংসাবশেষের খোঁজ মিলেছে বলে জানিয়েছে তারা। ১২ হাজার ফিট উচ্চতায় ভারতীয় বিমানবাহিনীর এমআই ১৭ হেলিকপ্টার এই খোঁজ পেয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

৬ অফিসার, ৫ বিমানকর্মী এবং আরো দুই সেনা সদস্যকে নিয়ে গত ৩ জুন জোড় হাট থেকে বেলা ১২টা ২৭ মিনিটে অরুণাচল প্রদেশের মেচুকার উদ্দেশে উড়ে যায় এই বিমানটি। সেদিন ওই অঞ্চলের আবহাওয়ার অবস্থা খুবই খারাপ ছিল। বেলা একটার পর আর ওই বিমানে সঙ্গে যোগাযোগ করা যায়নি।

মেচুকায় যেখানে বিমানটির নামার কথা ছিল সেটি অরুণাচল প্রদেশের পশ্চিম সিয়াং জেলার মেচুকা উপত্যাকায় অবস্থিত। অবতরণের ওই জায়গাটি ভারত-চীন সীমান্তের ম্যাকমোহন লাইনের খুব কাছে।

আন্তোনভ এ এন ৩২ বিমান ১৯৮৪ সাল থেকে ভারতে চলাচল শুরু করে। এ বিমান তৈরি হয় রাশিয়ায়। জোড়া ইঞ্জিনের এই সামরিক বিমানটি একবার তেল নিয়ে চার ঘণ্টা টানা উড়তে পারে। বেশ কয়েকবার এই বিমানটিকে উন্নীত করা হয়েছে। গত বেশ কয়েক বছর ধরে ভারতীয় বিমানবাহিনীর এই বিমানের উপর আস্থাশীল।
সূত্র : এনডিটিভি


আরো সংবাদ



premium cement