২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাশ্মিরে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত

কাশ্মিরে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত - সংগৃহীত

জম্মু-কাশ্মিরের পুঞ্চ জেলার সীমান্তে পাকিস্তান সেনাবাহিনীর গুলিতে এক ভারতীয় সেনা জওয়ান নিহত ও অন্য একজন আহত হয়েছেন। সোমবার এই ঘটনা ঘটে। পুলিশের এক কর্মকর্তা এক সেনা সদস্যের মৃত্যু ও অন্য একজন আহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।

জানা যায়, জম্মু-কাশ্মিরের ভারত-পাকিস্তান সীমান্তের শাহপুর সেক্টরে ভারতীয় সেনাচৌকি লক্ষ্য করে পাকিস্তান সেনাবাহিনী গুলিবর্ষণ করলে এক ভারতীয় সেনা সদস্য নিহত ও অন্য একজন আহত হয়। এ সময় পাকিস্তানি সেনারা গুলিবর্ষণ করার পাশাপাশি মর্টার শেল নিক্ষেপ করে। ওই ঘটনায় দুই সেনা জওয়ান আহত হলে চিকিৎসার জন্য তাদেরকে নিকটবর্তী সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে একজনের মৃত্যু হয়।

এদিকে ভারত দখলকৃত জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই স্বাধীনতাকামী নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান জেলার আওনীরা এলাকায় সংঘর্ষে দুই স্বাধীনতাকামী নিহত হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে সোপিয়ান জেলায় ইন্টারনেট সেবা স্থগিত করে দেয় ভারত।

ভারতীয় নিরাপত্তাবাহিনীর দাবি- মঙ্গলবার সোপিয়ানের আওনীরা এলাকায় স্বাধীনতাকামীদের উপস্থিতির কথা জানতে পেরে সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস, আধাসামরিক বাহিনী সিআরপিএফ ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ সমন্বিত যৌথবাহিনী এলাকা ঘেরাও করে ‘তল্লাশি অভিযান’ চালায়। এ সময় স্বাধীনতাকামীরা আচমকা যৌথবাহিনীর উপরে গুলিবর্ষণ করলে নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলিবর্ষণ করে জবাব দেয়। নিরাপত্তাবাহিনীর এক কর্মকর্তার দাবি- এ সময় বন্দুকযুদ্ধে দুই স্বাধীনতাকামী নিহত হয়।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল