২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মোদিকে অভিনন্দন ইমরান খানের

- ছবি : সংগৃহীত

নির্বাচনে বিজয়ী হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার এক টুইটার বার্তায় ইমরান খান বলেছেন, মোদির সাথে আঞ্চলিক ইস্যুতে এক সাথে কাজ করতে চান তিনি।

এদিন বিকেলে ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আবারো নির্বাচনে বিজয়ের জন্য অভিনন্দন জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী লিখেছেন, ‘বিজেপি ও তার মিত্রদের নির্বাচনে বিজয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাই। দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য তার সাথে কাজ করার অপেক্ষায় আছি’।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে ভারতের সাথে সম্পর্ক বেশ কয়েক দফায় অবনিত হয়েছে। এর মধ্যে চলতি বছরের শুরুতে দুই দেশ তো যুদ্ধের পর্যায়েই চলে গিয়েছিল। পাল্টাপাল্টি বিমান হামলা চালিয়েছে একে অন্যের ভূখণ্ডে। সে সময় এক ভারতীয় পাইলটকে আটক করে ‘শান্তির বার্তা’ হিসেবে তাকে ভারতে ফেরত পাঠায় পাকিস্তান।

বিশ্বের অন্যান্য দেশের রাষ্ট্রনেতারাও মোদিকে অভিনন্দন জানিয়েছেন। এদের মধ্যে রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু প্রমুখ।


আরো সংবাদ



premium cement