১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আমেথিতে হেরে যাচ্ছেন রাহুল

রাহুল গান্ধী ও স্মৃতি ইরানি - ছবি : সংগৃহীত

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর দুর্গ হিসেবে পরিচিত আমেথি আসনে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি। শেষ খবর পাওয়া পর্যন্ত ক্রমশই ব্যবধান বাড়ছে দুই প্রার্থীর।

ঐতিহ্যগতভাবেই এই আসনটি কংগ্রেসের আসন হিসেবে পরিচিত। এই আসনে এমপি ছিলেন রাহুলের চাচা সঞ্চয় গান্ধী। বিমান দুর্ঘটনায় তার মৃত্যুর পর উপ নির্বাচনে (১৯৮১) এখানে বিজয়ী হন রাহুলের বাবা ও সাবেক প্রাধানমন্ত্রী রাজীব গান্ধী। রাজীব গান্ধীর মৃত্যুর পর মাঝখানে এক মেয়াদে আসনটি বিজেপির দখলে গেলেও আবার সেটি উদ্ধার করেন সোনিয়া গান্ধী। ২০০৯ সাল থেকে এই আসনে নির্বাচন করছেন রাহুল গান্ধী

এর আগে ২০০৯ এবং ২০১৪ সালে স্মৃতি এখানে বিশাল ব্যবধানে রাহুলের কাছে হেরে যান। কিন্তু তবুও এবার বিজেপি রাহুলকে টক্কর দিতে এই আসনে বর্তমান বস্ত্রমন্ত্রী স্মৃতিকেই বেছে নিয়েছিল।

বৃহস্পতিবার সকাল আটটায় ভোট গণনার শুরু থেকেই দেখা যাচ্ছে, স্মৃতি এখানে রাহুলের থেকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন। স্থানীয় সময় বিকাল ৫টা পর্যন্ত প্রাপ্ত খবরে দেখা গেছে স্মৃতি রাহুলের থেকে প্রায় ২০ হাজার ভোটে এগিয়ে আছেন। বিকেল সাড়ে চারটায়ও যে ব্যবধান ছিলো ১০ হাজার। সে সময় পর্যন্ত স্মৃতির ইরানির এক লাখ ৪ হাজার ভোটের বিপরীতে রাহুল পেয়েছেন ৯৫ হাজারেরও কম ভোট। শতকরা হারে স্মৃতি পেয়েছেন ৪৯ শতাংশ ও রাহুল ৪৪ শতাংশ।

তবে আমেথিতে হেরে গেলেও আরেক আসন ওয়েনাদে বিশাল জয় পেতে যাচ্ছেন রাহুল। সেখানে তিনি ৮০ হাজার ভোটে এগিয়ে আছেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

সকল