২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

‘ভারতের বিজয়’ বললেন মোদি, মমতা বললেন ‘হার নয়’

জোটের শরিক দলগুলোর নেতাদের সাথে নরেন্দ্র মোদি ও অমিত শাহ - ছবি : মোদির টুইটার পেজ

ভারতের লোকসভা নির্বাচনে বিজয়ের পথে ভারতীয় জনতা পার্টি বিজেপি। চূড়ান্ত ফলাফল ঘোষণা না করা হলেও তিন’শর বেশি আসনে এগিয়ে রয়েছে বিজেপি নেতৃত্বাধীন জোট। ফলে তারাই যে সরকার গঠন করতে যাচ্ছে তা একরম নিশ্চিত। বিজেপির জয়ের খবরে নেতাকর্মীদের মধ্যে উল্লাস শুরু হয়ে গেছে।

বিজেপির নেতৃত্বাধীন বিদায়ী সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার দুপুরে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে প্রতিক্রিয়া জানিয়েছেন বিজয়ের খবরে। মোদি বলেছেন, ঐক্যবদ্ধতা, উন্নয়ন নতুন ভারত গঠনে সহায়তা করবে। তিনি এই বিজয়কে ভারতের বিজয় হিসেবে আখ্যায়িত করেছেন।

নরেন্দ্র মোদি লিখেছেন, ‘আমরা এক সাথে বেড়ে উঠি, এক সাথে সমৃদ্ধির পথে চলি। এক সাথেই আমরা একটি শক্তিশালী ও শুদ্ধ ভারত গড়বো’। এরপর ‘বিজয়ী ভারত’ হ্যাশট্যাগ ব্যবহার করে মোদি লিখেছেন, আরো একবার ভারত জিতলো।

এদিন নির্বাচনী ফলাফলে প্রতিক্রিয়া জানিয়েছে, বিরোধী জোটের নেত্রী ও তৃণমূল কংগ্রেসের প্রধান এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যয়। মমতা টুইটারে লিখেছেন, ‘বিজয়ীদের অভিনন্দন।পরাজিত হওয়া মানেই হার নয়। বিষয়টি নিয়ে পূর্ণাঙ্গ পর্যালোচনা করা দরকার। তারপর নিজেদের মতামত জানাবো। আগে গণনা প্রক্রিয়া শেষ হোক। মিলিয়ে দেখা হোক ভিউপ্যাডগুলি।’

সর্বশেষ প্রাপ্ত ফলাফলে বিজেপির নেতৃত্বাধীন জোট ৩৪২ আসনে এগিয়ে রয়েছে। বিপরীতে কংগ্রেসের নেতৃত্বাধীন জোট এগিয়ে আছে ৯৩ আসনে। ভারতের লোকসভায় মোট আসন ৫৪৩টি, সংখ্যাগরিষ্ঠতা পেলে দরকার ২৭২টি।


আরো সংবাদ



premium cement