১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

জয়ের খবরে বিজেপি শিবিরে উল্লাস

জয়ের খবরে বিজেপি শিবিরে উল্লাস - এএফপি

টানা দ্বিতীয়বারের মতো দিল্লির দখল নিচ্ছে বিজেপি। এই সংবাদ পেয়ে নেতাকর্মী ও সমর্থকরা উল্লাস শুরু করে দিয়েছে। ইতোমধ্যেই তারা জয় উদযাপনে আনন্দ মিছিল শুরু করে দিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, দেশে বিজেপির জয়ের ইঙ্গিতেই শুরু হয়ে গেছে উল্লাস। দলটির কর্মী-সমর্থকরা হইহুল্লোড় আর খুশিতে ফেটে পড়ছেন। আনন্দ মিছিল করছেন। মিষ্টি খাচ্ছেন; খাওয়াচ্ছেন। লাড্ডুও বিতরণ করছেন সাধারণের মাঝে। একইসঙ্গে মিছিল নিয়ে বিজেপি আয়োজিত উদযাপন অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন তারা।

এছাড়া দলের পক্ষে বিজয়ের স্লোগান দিতেও ভুলছেন তারা। তাদের পৃথক পৃথক মিছিল থেকে স্লোগানের সঙ্গে ভিন্ন ভিন্ন স্টাইলের নাচ এবং আতশবাজির বর্ণিল আলোতে এখন ছেয়ে গেছে গোটা ভারত।

ভোটগ্রহণসহ প্রায় দুই মাসের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার (২৩ মে) সকাল থেকে দেশটিতে শুরু হয় ভোট গণনা। সকাল ৮টা থেকে চার হাজার কেন্দ্রে একযোগে শুরু হয় এ গণনা।

সারাদেশের ৫৪২টি আসনের মধ্যে এ পর্যন্ত বিজেপির জোট এগিয়ে আছে ৩৪৩টি আসনে। আর রাহুল গান্ধীর কংগ্রেস এগিয়ে আছে ৭৯ আসনে।

গত ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত সাত ধাপে অনুষ্ঠিত হয় দেশটির লোকসভা নির্বাচন। ২৯টি রাজ্য ও ৭টি কেন্দ্রীয় অঞ্চলে বিশ্বের সবচেয়ে বড় এ গণতান্ত্রিক ভোটের আয়োজনে এতোদিন ভারতজুড়ে উৎসবের আমেজ থাকলেও এখন আর সেটা নেই। একপক্ষ বিজয়ের হাসি হাসছে, আরেকপক্ষ হেরে যেতে বসেছে এবারও।

দেশের ৫৪৩টি আসনে ভোট হওয়ার কথা থাকলেও ভেলোর আসনে নির্বাচন স্থগিত করা হয়।

এদিকে, বৃহস্পতিবার পূর্ণাঙ্গ ফলাফল ঘোষণার পর এতে সংখ্যাগরিষ্ঠতা পেলে সন্ধ্যার দিকে জয় উদযাপন অনুষ্ঠান করবে বিজেপি। এর জন্য দলটি কর্মী-সমর্থকদের খাওয়াতে প্রস্তুত করেছে বিশেষ লাড্ডু কেক।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

সকল